আজকের শিরোনাম :

পটিয়ায় পৌর সচিবের অপসারণের দাবি কাউন্সিলরদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০১৯, ১০:০৮

চট্টগ্রামের পটিয়া প্রথম শ্রেণীর পৌরসভার সচিব মো. মহসিন ১০ বছর পটিয়ায় পৌরসভায় বহাল তবিয়েতে রয়েছে। তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও স্বেচ্ছাচারমূলক আচরণের কারণে সাধারণ লোকজন ও বিচার প্রার্থীরা হয়রানির অভিযোগ এনে পটিয়া পৌরসভার মহিলা কাউন্সিলর ৩ জন মোট ৯ জন কাউন্সিলর পটিয়া এমপি হুইপ আলহাজ সামশুল হক চৌধুরী  বরাবরে সচিব মহসিনকে অপসারণের জন্য লিখিত অভিযোগ দায় করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৫ মে ২০১৯ পটিয়ার পৌরসভার সচিব হিসেবে মো. মহসিন যোগদান করে। আইনের বিধান মতে ২ বছর এবং সর্বোচ্চ  ৩ বছর একটি পৌরসভায় থাকার কথা থাকলেও কিন্তু একই স্থানে পটিয়া পৌর সচিব মো. মহসিন রহস্যজনক কারণে পটিয়া পৌরসভার সচিব পদে বহাল তবিয়েতে রয়েছে। যার ফলে তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগ এনে নাগরিক সেবার সুবিধার্থে ৯ জন কাউন্সিলর তাকে অপসারণের প্রতিকার প্রার্থনা করে হুইপ সামশুলহ হক চৌধুরী বরাবরে লিখিত অভিযোগ দায় করেছে বলে সূত্রে জানা গেছে। 
এ ব্যাপারে পটিয়ার এমপির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান অভিযোগ পেয়েছি, কিন্তু ১০ বছর পটিয়ায় আমি রাখিনি। আইনের বিধান মতে যাহা হবার তাই হবে। 

পটিয়া পৌরসভার সাবেক একজন চেয়ারম্যানসহ এবং জাসদ নেতা আহম্মদ নূর, মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া, মুক্তিযোদ্ধা বদিউল আলম, সাবেক কমিশনার নুরুল ইসলাম, পৌরজাপার সাধারণ সম্পাদক মোস্তাক আহমদসহ শতাধিক পৌর সচেতন নাগরিক জানান, একজন পৌরসচিব আইনের বিধান মতে ২ বছর এবং সর্বোচ্চ ৩ বছর থাকতে পারে কিন্তু একই স্থানে ১০ বছর থাকতে পারে না। 

এবিএন/সেলিম চৌধুরী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ