আজকের শিরোনাম :

সোনাগাজীতে নুসরাত হত্যায় কারাবন্দি উপজেলা আ. লীগ সভাপতির মুক্তি চাইলেন দলীয় নেতারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০১৯, ১৩:৩৪

সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় কারাবন্দি উপজেলা আ. লীগ সভাপতি রুহুল আমিনের মুক্তি চাইলেন দলীয় নেতারা। রুহুল আমিন গ্রেফতারের পর প্রথমবারের মতো প্রকাশ্যে তার মুক্তি দাবি করলেন আওয়ামী লীগ নেতারা।

গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলা আ. লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তারা এই দাবি করেন। ইফতার মাহফিলে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় রুহুল আমিনকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করে তারা বলেন নুসরাত হত্যায় রুহুল আমিনের কি অপরাধ সোনাগাজীবাসী জানতে চায়। ৬ সেকেন্ড কথা বলার অপরাধে রুহুল আমিন যদি গ্রেফতার হয় তবে যারা অনেকবার কথা বলেছে তারা কেন আইনের আওতায় আসবেনা। ৬ সেকেন্ডে রুহুল আমিন কি কথা বলেছে সেটা জানার অধিকার আমাদের রয়েছে। 

আওয়ামী লীগ নেতারা আরো বলেন, সোনাগাজী মাদ্রাসায় জামাত শিবিরের ঘাঁটি উৎখাত করে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব নেয়ায় জামাত শিবিরের সাথে আঁতাত করে দলের একটি গ্রুপ তাকে মিথ্যা মামলায় জড়িয়েছে। রুহুল আমিনকে নির্দোষ আখ্যা দিয়ে তারা বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে মিথ্যা মামলা থেকে রুহুল আমিনকে অব্যাহতি দেয়ার জন্য তদন্ত কর্মকর্তার প্রতি আহবান জানান। সোনাগাজী উপজেলা আ. লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে জবাব দেয়ার সময় এসেছে। 

উপজেলা আ. লীগের সাংগঠনিক সম্পাদক, ভাইস চেয়ারম্যান সাখাওয়াতুল হক বিটুর সভাপতিত্বে ও জেলা পরিষদের সদস্য নাছির উদ্দিন আরিফ ভূঞার সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন, মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক রবিউজ্জামান বাবু, মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল, উপজেলা আ. লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সলিম উল্যাহ সেলিম, সোনাগাজী পৌরসভার কাউন্সিলর নুরনবী লিটন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন ও সোনাগাজী ইউনিয়নের মেম্বার আবদুস সালাম খোকন প্রমূখ। 

এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন, চরচান্দিয়া ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম মানিক, নবাবপুর ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক রুপম শর্মা, বগাদানা ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক আলা উদ্দিন বাবুল, পৌর য্বুলীগের সভাপতি নাছির উদ্দিন অপু, চরদরবেশ ইউনিয়ন যুবলীগ সভাপতি গোলাম সারওয়ার দুলাল, মঙ্গলকান্দি ইউনিয়ন যুবলীগ সভাপতি হোসেন মেম্বার, সাধারণ সম্পাদক শিমুল মেম্বার, যুবলীগ নেতা জাফর মেম্বার ও আবদুল হালিম সোহেল।

ইফতার মাহফিলে রুহুল আমিনের কারামুক্তি ও দোয়া কামনা করে মোনাজাত পরিচালনা করেন সোনাগাজী বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব মাও. ওমর ফারুক।

ইফতার মাহফিলে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সহস্রাধীক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এবিএন/আবুল হোসেন রিপন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ