আজকের শিরোনাম :

পলাশবাড়ীতে মোটরসাইকেল ছিনতাইকালে শিক্ষক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০১৯, ১২:২৯

গাইবান্ধার পলাশবাড়ীতে গতকাল সোমবার প্রায় একই সময় দুপুর আড়াইটার দিকে সদরের সোনালী ব্যাংক লিমিটেড ও জনতা ব্যাংক লিমিটেড পৃথক চত্ত্বর থেকে দুটি মোটরসাইকেল চুরি সংঘটিত হয়েছে। তন্মধ্যে জনতা ব্যাংক চত্ত্বর থেকে স্থানীয়রা এক চোরকে হাতে-নাতে আটক করে উদ্ধারকৃত মোটরসাইকেলটিসহ থানায় সোপর্দ করেছে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলা পরিষদ রোডে নছের উদ্দিন সুপার মার্কেটের দ্বিতল ভবনে অবস্থিত সোনালী ব্যাংক লিমিটেড। উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের বেংগুলিয়া গ্রামের আলহাজ মকবুল হোসেনের ছেলে আনোয়ারুল তার মোটরসাইকেলটি নিচে রেখে ব্যাংক কার্যালয়ে উঠে সামান্য সময়ের ব্যবধানে আবারো নিচে নেমে আসেন।
এ সময় দেখেন নির্দিষ্ট স্থান থেকে তার পরীক্ষামূলক বাজার সিডি-১০০ সাইকেলটি চুরি হয়েছে। পরে হন্যে হয়ে সম্ভাব্য বিভিন্ন স্থানে সন্ধানের পরও সাইকেলটির আর সন্ধান পাননি।

এ দিকে একই সময় সদরের রংপুর-বগুড়া মহাসড়ক ঘেঁষে অবস্থিত জনতা ব্যাংক লিমিটেড শাখা চত্ত্বরে মোটরসাইকেলটি রেখে ঢোলভাঙ্গা এলাকার জনৈক ব্যক্তি ব্যাংকের দ্বিতল ভবনে যান। পরে নিচে হৈ-হুল্লোড়সহ সোরগোল শুনে নিচে নেমে দেখেন তার সাইকেলটিই চুরি যাচ্ছিল। স্থানীয়রা সন্দেহবশত চোরকে হাতে-নাতে আটক করে। পরে উদ্ধারকৃত সাইকেলটিসহ চোরকে থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

ধৃত পেশাদার চোর গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বৈষ্ণবদাস গ্রামের মৃত হাকিম উদ্দিনের ছেলে জামাত আলী (৪৫) আন্তজেলা মোটরসাইকেল চুরি সিন্ডিকেটের অন্যতম হোতা বলে জানা যায়। 

সাদুল্লাপুরের বৈষ্ণবদাস উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জামাত আলী এ ঘটনার আগেও বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি কালে অসংখ্য বার জনতার হাতে-নাতে ধরা পড়ে জেলে যায়। বের হয়ে আবারো একই পেশায় জড়িয়ে পড়ে সে। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত মোটরসাইকেল চুরি সিন্ডিকেটের তথ্য-উপাথ্য জানতে পুলিশি জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুর রহমান জানান তার বিরুদ্ধে মামলা দায়েরসহ যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। 

এবিএন/আরিফ উদ্দিন/গালিব/জসিম 
 

এই বিভাগের আরো সংবাদ