আজকের শিরোনাম :

দৌলতপুরে গুদাম রক্ষকের বিরুদ্ধে গোপনে ধান কেনার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০১৯, ১১:২০

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা সরকারি খাদ্য গুদামের গুদাম রক্ষক ইকবাল হোসেনের বিরুদ্ধে গোপনে ব্যবসায়ীর ধান কেনার অভিযোগ পাওয়া গেছে।  

প্রাপ্ত অভিযোগে জানা যায়, গতকাল সোমবার দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কৃষকদের কাছ থেকে ধান কেনার কথা বলে গুদাম রক্ষক ইকবাল হোসেন ধান চাল কালোবাজারী মফিদুল ও ছবির মেম্বারের সাথে যোগসাজস করে আগে থেকেই বিল বোয়ালিয়া গ্রামের জনৈক বিল্লাল হোসেন (সাবেক মেম্বার) এর বাড়ীতে ধান মজুদ করে রাখে। এবং ঐ ধান কৃষকের কাছ থেকে কেনা হয়েছে বলে ক্রয় দেখায় গুদাম রক্ষক ইকবাল হোসেন।

এ ব্যাপারে ঐ ইউনিয়নের চেয়ারম্যানের মহিউদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, যেখান থেকে ধান কিনেছে গুদাম রক্ষক ইকবাল হোসেন তার পাশেই আমার বাড়ী অথচ আমি অত্র ইউনিয়নের চেয়ারম্যান হওয়া স্বত্ত্বেও ধান কেনার ব্যাপারে কিছুই আমাকে জানানো হয়নি। 
জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক উপজেলার বিভিন্ন হাটবাজার ও উল্লেখযোগ্য স্থান থেকে ধান সংগ্রহ করার কথা থাকলেও গুদাম রক্ষক কোন খুটির জোরে গোপনে এভাবে ধান কিনলেন তা নিয়ে এলাকাবাসী ও সাধারণ কৃষকরা প্রশ্ন তুলেছে।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা খাদ্য গুদামের গুদাম রক্ষক ইকবাল হোসেন এর কাছে জানতে চাইওয়ার জন্য একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি। 

প্রকাশ থাকে যে, গত কয়েকদিন ধরে বিভিন্ন পত্রিকায় দৌলতপুর উপজেলা খাদ্য গুদামের ধান ক্রয়কে কেন্দ্র করে সংবাদ প্রকাশের পর গত ২৬ মে লোক দেখানোভাবে গুদাম রক্ষক ইকবাল হোসেন মথুরাপুর ইউনিয়নে হোসেনাবাদ বিশ্বাসপাড়ায় কৃষক নান্নু মালিথার বাড়ীতে ধান ক্রয়ের স্পট নির্ধারণ করে এবং ৫ টন ২ কেজি ধান ক্রয় করেন।
      
এবিএন//জহুরুল হক/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ