বালিয়াডাঙ্গীতে ইএসডিওর তরুণ জনগোষ্ঠীর পরিস্থিতি বিশ্লেষণ কর্মশালা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৯, ১৯:৫৯

আজ সোমবার ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ সভা কক্ষে  ইএসডিওর বাস্তবায়নে (প্রামোট) প্রকল্প মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) সহযোগিতায় বালিযাডাঙ্গী উপজেলা পর্যায়ে তরুন জনগোষ্ঠীর পরিস্থিতি বিশ্লেষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ মো: মোসাব্বেরুল হক।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ্ আল মামুন সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইএসডিওর সিনিয়র কো-অডিনেটর শাহ মো: আমিনুল ও প্রকল্প সমন্বয়কারী মাহবুবুল হক। কর্মশালায় জনপ্রতিনিধি, শিক্ষক, নারী প্রতিনিধি, যুব ক্লাব প্রতিনিধি, সাংস্কৃতিক ক্রীড়া প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ  ৪৭ জন কর্মশালায়  অংশগ্রহণ করে।

কর্মশালায় ৫টি দলে বিভক্ত করে দলীয় অনুশীলন করা হয়। দলীয় অনুশীলনের ৫টি বিষয় হচ্ছে, (ইভটিজিং, বাল্য বিবাহ, মাদকাসক্তি, যৌতুক ও বিপদগামী), যুব নারীদের ক্ষমতায়ন, যুবদেও ক্রীড়া, সংস্কৃতি ও সামাজিক কর্মকান্ড শক্তিশালীকরণ, প্রান্তিক যুবকদেও সমস্যা ও উত্তরণের উপায় (ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী, প্রতিবন্ধী ব্যাক্তি, দলিত এবং অসুবিধাগ্রস্থ জনগোষ্ঠী) যা যুবকদের বর্তমান পরিস্থিতি যাচাই করা হয়। কর্মাশালাটি সঞ্চালনা করেন, প্রমোট প্রজেক্ট অফিসার আতিকা ইসলাম রিতু।
 

এবিএন/রমজান আলী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ