আজকের শিরোনাম :

ধর্মপাশায় কৃষকের কাছ থেকে সরাসরি বোরো ধান সংগ্রহ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৯, ১৯:৩১

সুনামগঞ্জের ধর্মপাশায় উপজেলা সদরের খাদ্য গুদাম প্রাঙ্গনে আজ সোমবার দুপুরে কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু করা হয়েছে। ধান সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ বিলকিস, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার আব্দুর রহিম, কৃষি কর্মকর্তা নাজমূল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রুহুল আমীন তালুকদার, ইউপি চেয়ারম্যান মো. ফেরদৌসুর রহমান, প্রেসক্লাব সভাপতি জুবায়ের পাশা হিমুসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ,রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও এলাকার কৃষকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উদ্ধোধনের প্রথম দিনেই ৪জন প্রান্তিক কৃষকের কাছ থেকে ৪ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে। এ উপজেলায় এবার সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা হবে মোট ৯২২ মেট্রিক টন। তিনি আরো জানান, একজন কৃষক সর্ব নিম্ন ১২০ কেজি থেকে সর্বোচ্চ ১ মেট্রিক টন ধান বিক্রি করতে পারবেন। আর প্রতি মণ ধানের মূল্য দেওয়া হচ্ছে ১ হাজার ৪০ টাকা।
 

এবিএন/ইমাম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ