আজকের শিরোনাম :

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নেই স্পিড ব্রেকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৯, ১৪:৩২

পটুয়াখালীর বাউফল উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্পিড ব্রেকারের অভাবে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে দুর্ঘটনা এড়াতে বাউফল-কালাইয়া মহাসড়কের  স্বাস্থ্য কমপ্লেক্সের গেটের সামনের অংশে স্পিড ব্রেকার নির্মাণের দাবি জানিয়েছেন স্থানীয় সাধারন জনগন ও  স্বাস্থ্য কমপ্লেক্সে আসা রোগীর স্বজনরা।

বাউফল-কালাইয়া মহাসড়কের পাশে বাউফল ৫০শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেটি অবস্থিত। স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে রোগীদের ডাক্তার দেখিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের গেটের সামনে দিয়ে বাউফল-কালাইয়া মহাসড়ক পার হয়ে আসতে হয় ওষধ ক্রয় ও ডায়াগনিষ্টিক সেন্টারে বিভিন্ন পরীক্ষা করতে। স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের সড়কে কোন স্পিড ব্রেকার না থাকায় প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘনা।

এ সড়ক দিয়ে প্রতিদিন শতশত গাড়ি চলাচল করে থাকে। দ্রতগতিতে চলা এসব যানবাহনে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। স্পিড ব্রেকার থাকলে চালকরা দ্রত গতিতে গাড়ি চালাতে পারতেন না বলে দাবি স্থানীয়দের। মোল্লা ওষধ দোকানের মালিক রিয়াজ মোল্লা বলেন,স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের সড়কে স্পিড ব্রেকার না থাকায় রা¯তা পারাপারের সময় রোগীদের সাথে আসা শিশু, বৃদ্ধ,ও পথচারী আহত হয়।

এব্যাপারে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা জানান,স্বাস্থ্য কমপ্লেক্সে গেটের সামনে সড়কের দক্ষিন পাশে ওষুধের দোকান ও ডায়াগনিষ্টিক সেন্টার রয়েছে। এ সব প্রতিষ্ঠানে রোগী ও তাদের স্বজনরা আসা যাওয়ার সময় প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে।এখানে স্পিড ব্রেকার নির্মান করা হলে দুর্ঘটনা ঘটতো না ।

পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ মোহাম্মদ শামস মোকাদ্দেস বলেন,হাইওয়ে সড়কে স্পীড ব্রেকার নির্মাণ করা হয় না। স্পীড ব্রেকার নির্মাণ করা হলে প্রতিদিন দুঘটনা আরো বাড়বে। বিশেষ করে রাতের বেলা রোগীদের হাটাচলার কষ্ট হবে বেশী।
 

এবিএন/দেলোয়ার হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ