আজকের শিরোনাম :

ফুলবাড়ীয়ায় ১২৬৫ মে. টন চাউল বরাদ্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০১৯, ১৯:১৪ | আপডেট : ২৬ মে ২০১৯, ১৯:৩৬

পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশের ন্যায় ফুলবাড়ীয়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৮২ হাজার ৯শ ৬৪টি ভিজিএফ কার্ডের বিপরীতে ১৫ কেজি হারে ১২৬৫.২১ মেট্রিক টন চাউল বরাদ্দ দেওয়া হয়েছে।  সরকারি ক্রয়মূল্যে ৪ কোটি ৫৫ লাখ ৪৭ হাজার ৫শ ৬০ টাকা।

প্রতি মৌসুমে ভিজিএফ বিতরণে ফুলবাড়ীয়া উপজেলায় নানান ধরণের অনিয়ম ও দুর্নীতির ঘটনা ঘটে থাকে এবং প্রশাসনের ভূমিকাও থাকে দায়সাড়া। প্রচার রয়েছে বিগত দিনে ব্যক্তি বিশেষ ২০/৩০টি কার্ড একত্রে করে নিয়ে চাউল উত্তোলন করে কালোবাজারে বিক্রি করার ঘটনা রয়েছে। খাদ্য গুদাম থেকে সমস্ত চাউল এক সঙ্গে উত্তোলন এবং ট্যাগ অফিসার সংরক্ষণ করতে ভূমিকা থাকে দায়সাড়া। তাই চাউল উত্তোলনের পর তা সঠিক আছে কিনা তা শতভাগ নিশ্চিত করা প্রয়োজন।

অত্র উপজেলার ইউনিয়ন ওয়ারী কার্ড এবং বরাদ্দের সংখ্যা নিম্নরূপ- ১নং নাওগাঁও ইউনিয়নে কার্ড সংখ্যা ৬ হাজার বরাদ্দ ৯০ মে. টন, ২নং পুটিজানায় কার্ড ৭ হাজার ৪০০টি বরাদ্দ ১১১ মে. টন, ৩নং কুশমাইলে কার্ড ৭ হাজার ৪০০টি বরাদ্দ ১১১ মে. টন, ৪নং বালিয়ানে কার্ড ৬ হাজার ৭শ ৫০টি বরাদ্দ ১০১.২৫০ মে. টন, ৫নং দেওখোলায় কার্ড ৪ হাজার ৬শ ৮৩টি বরাদ্দ ৭০.২৪৫ মে. টন, ৬নং ফুলবাড়ীয়ায় ৭ হাজার ৪০০টি বরাদ্দ ১১১ মে. টন, ৭নং বাকতায় কার্ড ৬ হাজার ২০০টি বরাদ্দ ৯৩ মে. টন, ৮নং রাঙ্গামাটিয়ায় কার্ড ৫ হাজার ৪০০টি বরাদ্দ ৮১ মে. টন, ৯নং এনায়েতপুরে কার্ড ৪ হাজার ৭০০টি বরাদ্দ ৭০.৫০০ মে. টন, ১০নং কালাদহে কার্ড ৪ হাজার ৫০০টি বরাদ্দ ৬৭.৫০০ মে. টন, ১১নং রাধাকানাইয়ে ৭ হাজার ৪০০টি বরাদ্দ ১১১ মে. টন, ১২নং আছিমপাটুলী কার্ড ৭ হাজার ৪০০টি বরাদ্দ ১১১ মে. টন, ১৩নং ভবানীপুরে কার্ড ৪ হাজার ৭০০টি বরাদ্দ ৭০.৫০০ মে. টন এবং ফুলবাড়ীয়া পৌরসভায় কার্ড ৩ হাজার ৮১টি বরাদ্দ ৬৬.২১৫ মে. টন।

আসন্ন এ বিতরণে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হলে সরকারের এ মহৎ উদ্যোগ সফল বাস্তবায়নের মাধ্যমে সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হবে। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার বলেন, প্রতি কার্ডধারীকে জাতীয় পরিচয়পত্র নিয়ে ভিজিএফ চাউল করতে হবে। গুদাম থেকে সমস্ত চাউল উত্তোলনের পর ট্যাগ অফিসার নিশ্চিত করার পর বিতরণ শুরু  করবেন। এ ক্ষেত্রে কোন ধরনের অনিয়ম পরিলক্ষিত হলে তা কঠোর হস্তে দমন করা হবে এবং ঈদের আগেই ভিজিএফ বিতরণ শেষ করতে হবে। ৯নং এনায়েতপুর ইউনিয়নে চাউল পৌছে গেছে আজ বা কাল বিতরণ শুরু হবে।
 
 এবিএন/হাফিজুল ইসলাম স্বপন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ