আজকের শিরোনাম :

সরকার অত্যন্ত গুরুত্বের সাথে খালেদা জিয়ার চিকিৎসা করছেন: নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০১৯, ২০:৫৩ | আপডেট : ২৫ মে ২০১৯, ২১:৫৬

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ‘আদালতের রায়ে দুর্নীতির মামলায় দণ্ডিত বেগম খালেদা জিয়াকে সরকার দায়িত্ববোধ থেকে একজন রাজনৈতিক নেত্রী হিসেবে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেশের সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রতিষ্ঠানে চিকিৎসা দিচ্ছেন।’

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে দলের মহাসচিবের বক্তব্যকে দায়িত্বহীন উল্লেখ করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকগণ বেগম খালেদা জিয়ার বিভিন্ন রোগ বিশ্লেষণ করে চিকিৎসা দিচ্ছেন। তার প্রতি অমানবিক আচরণ সরকার করতে পারে না। মির্জা ফখরুল ইসলাম আলমগীর একজন দায়িত্বশীল ব্যাক্তি, তার কাছ থেকে এমন অসত্য বক্তব্য কোনভাবেই গ্রহণযোগ্য নয়।’

তিনি শনিবার বিকেলে সিরাজগঞ্জে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫শ শয্যার হাসপাতাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

প্রায় নয় শ কোটি টাকা ব্যয়ে সিরাজগঞ্জের শিয়ালকোলে জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর নামে স্থাপিত এই মেডিকেল কলেজের কাজের অগ্রগতিতে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী সন্তোষ প্রকাশ করে বলেছেন, ‘এ প্রকল্পের নির্মাণ কাজ শেষ হলে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন। সেই উদ্বোধনের দিন সিরাজগঞ্জবাসীর জন্য একটি স্বর্ণোজ্জল দিন হয়ে থাকবে।’ ২০২০ সালের জুন মাসে এ প্রকল্পের নির্মাণ কাজ শেষ হবার কথা।

এ সময় তাকে প্রকল্পের খুটিনাটি বিষয়ে অবহিত করেন গণপূর্ত বিভগের উপবিভাগীয় প্রকৌশলী শাহীন রেজা। সঙ্গে ছিলেন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের প্রিন্সিপ্যাল অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সুর্য, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল বারী তালুকদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা, জেলা যুবলীগের সভাপতি মঈন উদ্দিন খান চিনু, সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি রাশেদ ইউসুফ জুয়েল, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম প্রমুখ।

পরে মোহাম্মদ নাসিম তার নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিলে যোগ দেন।  ইফতার মাহফিলে বিশেষ দোয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবসহ জাতীয় চার নেতা এবং একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। তাছাড়া বন্ধবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মোহাম্মদ নাসিমের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ