বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০১৯, ১৬:২১

পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপের হাতে অপহৃত বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বান্দরবান পৌরসভার সাবেক কাউন্সিলর চথোয়াই মং মারমা উদ্ধার করেছে বান্দরবান সদর থানা পুলিশ।

পুলিশ সূত্র জানান, আজ শনিবার (২৫ মে) দুপুরে সদর উপজেলার ২ নং কুহালং ইউনিয়নের উজি হেডম্যান পাড়ার বাগান বাড়ির এক কিলোমিটার দূরের জরদান ত্রিপুরা পাড়ার নিকটতম শিলক খালের আগাঝিরি নামাক ¯’ানে ¯’ানীয়রা তার লাশ দেখতে পেয়ে বান্দরবান সদর থানা পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ লাশ উদ্ধার করেন।

গত বুধবার রাত নয়টার দিকে সদর উপজেলার উজি হেডম্যান পাড়ার বাগান বাড়ি থেকে এই আওয়ামী লীগ নেতাকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এই ঘটনার পর তাকে উদ্ধারের জন্য বান্দরবানের দুর্গম এলাকায় সাঁড়াশি অভিযানে নামে যৌথবাহিনী। এই অপহরণের ঘটনার জন্য আওয়ামী লীগ জেএসএসকে দায়ী করে চথোয়াই মং মার্মাকে উদ্ধারের দাবীতে জেলার সাতটি উপজেলায় বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

লাশ উদ্ধারের বিষয়ে বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বলেন, অপহত আওয়ামী লীগের নেতা ও সাবেক কাউন্সিলর চথোয়াই মং মারমার লাশ পাওয়ার পর লাশটি উদ্ধার করা হয়েছে । লাশটি ময়না তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, গত ১০ দিন পূর্বে বান্দরবানের রাজবিলা ইউনিয়নে নিজ বাসা থেকে ডেকে নিয়ে আ.লীগ কর্মি ক্যচিং থোয়াই মারমাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসীরা। পরে গত ৯ মে ২ নম্বর রাবার বাগান এলাকায় সন্ত্রাসীরা জনসংহতি সমিতির সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে।

এর আগেও গত ৭ মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। এ ছাড়া অপহরণ করা হয় পুরাধন তঞ্চঙ্গ্যা নামের অপর এক কর্মীকে, এখনো তার কোনো লাশের খোঁজ পাওয়া যায়নি। সর্বশেষ বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ৫নং নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর থোয়াইচ মং মারমা (৫০)কে অপহরণের পর হত্যা করেন পাহাড়ের অস্ত্রধারী গ্রুপের সন্ত্রাসীরা।


 এবিএন/আব্দুর রহিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ