সান্তাহারে একর পর এক মন্দিরে চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০১৯, ১৪:০০

বগুড়ার আদমদীঘির সান্তাহার একর পর এক মন্দির চুরির ঘটনা ঘটছে। মন্দির চুরির ঘটনায় সনাতন ধর্মীয় মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। 

গতলকাল বৃহস্পতিবার আবারও ডালপট্টি নারায়ন পারিবারিক মন্দিরে এক দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। জানালার গ্রীল ভেঙ্গে মন্দিরে টিনের সেলিং কেটে প্রায় ১ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় মন্দিরের মালিক সান্তাহার ফাঁড়ি পুলিশকে অবগত করেছেন।  

মন্দিরে পূজার দায়িত্বে থাকা ঠাকুর সুজিত চক্রবর্তী জানায়, সান্তাহারে ১০০ বছরের পুরানো পারিবারিক নারায়ন মন্দিরে গতকাল বৃহস্পতিবার রাতে প্রতিদিনের ন্যায় রাতের পূজা শেষ করে বাসায় চলে যায়। 

সকাল বেলা পূজা করতে এসে দেখি মন্দিরের টিনের সার্টারিং ভেঙ্গে কাঁসার, পিতলের থালা, পিতলের ঘটি,  লক্ষী নারায়ন মূর্তি,  গোপাল মূর্তি,  হুনমান জি মূর্তি,  গনেশ মূর্তিসহ প্রায় ১ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। 

এ ব্যাপারে পিন্টু আগওয়ালা বলেন, মন্দির চুরির ঘটনায় সনাতন ধর্মাম্বলীর মানুষের মাঝে আতংক বিরাজ করছে। 

এ ব্যাপারে সান্তাহার টাউন পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিছুর রহমান মন্দির চুরির ঘটনা সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

এ রির্পোট লেখা পর্যন্ত আদমদীঘি থানায় কোন মামলা দায়ের হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। 

গত ১২ এপ্রিল শুক্রবার রাতে সান্তাহার পৌর শহরের রথবাড়ী মহল্লায় রাধা মাধব মন্দিরে একইভাবে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়ে ছিল। সেখান থেকে চোরেরা মন্দিরের সার্টারিং এর তালা ভেঙ্গে মন্দিরে থাকা পূজার কাজের ব্যবহার করা বড় ঘন্টা ১টি, প্রায় ২ ভড়ি ওজনের মূর্তি কানের সোনার দুল, নাকের নথ, ১০ ভড়ির ওজনের চান্দির বাঁশি, পিতলের মূর্তি ৩০টি, ও বেশ কিছু কাসার তালা বাসনসহ প্রায় ২ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। 

এবিএন/আনোয়ার হোসাইন/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ