আজকের শিরোনাম :

কলাপাড়ায় কর্মকর্তাদের সই জাল করে টাকা উত্তোলনকালে আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০১৯, ১৭:৪৬

রূপালী ব্যাংক খেপুপাড়া শাখার কর্মকর্তাদের সই জাল করে চেকের মাধ্যমে তিন লাখ টাকা হাতিয়ে নেয়ার সময় প্রতারক চক্রের সদস্য সানোয়ার শেখকে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

গতকাল বুধবার দুপুরে তাকে আটক করা হয়েছে। কলাপাড়া প্রেসক্লাবের পিওন মামুন খান এ প্রতারককে পাকড়াও করে। মামুন এ সময় পানির বিল পরিশোধের জন্য ব্যাংকে উপস্থিত ছিলেন। 

ব্যাংক ম্যানেজার বশির উদ্দিন জানান, খেপুপাড়া শাখার সঞ্চয়ী হিসাব নম্বর ৭৩৪৮ এর একটি চেক (নং৬১৫৮৬০৩) পাতা নিয়ে হিসাব পরিবর্তন করে ৭০৪৮ নম্বর লিখে তিন লাখ টাকার অংক বসিয়ে কর্মকর্তাদের যৌথ সই (বি-৩৭) সম্পন্ন করে ধৃত সানোয়ার ক্যাশে জমা দেয়। চেকটিতে টাকার অংক বেশি হওয়ায় ক্যাশিয়ার জানতে চাইলে সানোয়ার দ্রুত সইকে ব্যাংকের নিচতলায়  চাকামইয়া ইউপির অস্থায়ী কার্যালয় চুপটি করে বসে থাকে। 

ওই সময় প্রেসক্লাব পিওন মামুন, প্রতারক সানোয়ারকে চিহ্নিত করে কৌশলে আটকে রাখেন। ব্যাংক ম্যানেজার সিসি ক্যামেরা দেখে সানোয়ারকে ব্যাংকে নিয়ে পুলিশে খবর দেন। ধৃত সানোয়ারের বাড়ি মাদারিপুর জেলার ঘুনসি গ্রামে। তার বাবার নাম সৈয়দ আলী। চেকের পাতা ব্যবহারকারীর ৭৩৪৮ নম্বর একাউন্টটি ৬ মে খোলা হয়। একাউন্টটির পরিচালনাকারী মো. হাবিবুর রহমান। তার পিতার নাম আব্দুল বাশার। বাড়ি মাদারিপুরের একই গ্রামে। 

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ধৃত সানোয়ারকে জিজ্ঞাসাবাদ করলে এ চক্রের আরও সদস্যদের আটক করা সম্ভব হবে বলে ব্যাংক ম্যানেজার জানান।

এবিএন/তুষার কান্তি হালদার/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ