আজকের শিরোনাম :

অভয়নগরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা অপসারণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০১৯, ১৭:০০

স্কেভেটর দিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জমিতে গড়ে ওঠা সড়ক সংলগ্ন প্রায় ৪০টি অবৈধ স্থাপনা। 

গত মঙ্গলবার সকাল থেকে সন্ধা পর্যন্ত চলা এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান। 

অভিযানে স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান গেটের দুই পার্শ্বের সরকারি জমিতে অবৈধভাবে গড়ে ওঠা রাজনৈতিক দলের সহযোগী সংগঠনের অফিস, মুদি, স্টেশনারী ও চায়ের দোকান, হোটেল, সেলুনসহ বিভিন্ন ধরণের প্রায় ৪০টি দোকান ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্থানীয় একটি মহল উপজেলার একমাত্র সরকারি হাসপাতাল গেটের দুই পার্শ্বের জমি দখল করে বিভিন্ন দোকানপাট বসিয়ে অবৈধভাবে টাকা আদায় করে আসছে। হাসপাতালে যাতায়াতের একমাত্র সড়কের ফুটপাত দখল করে এসব স্থাপনা গড়ে ওঠায় সাধারণ মানুষ ও যানবাহন চলাচলে বিঘœ হচ্ছে। প্রায় সময় ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। ফলে এ উচ্ছেদ অভিযানের বিকল্প ছিলনা। 

এ ব্যাপারে অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান বলেন, কয়েকবার এদেরকে নোটিশ দেওয়া হলেও তারা তাদের স্থাপনা অপসারণ করেনি বিধায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়। এ ধরণের অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। 

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন ইউএনও অফিসের নাজির সুব্রত রায়, অভয়নগর থানার এসআই হারুনসহ সঙ্গীয় ফোর্স ও স্থানীয় জনগণ।

এবিএন/মো. সেলিম হোসেন/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ