লালমনিরহাটে মসজিদের সোলার সভাপতির বাড়িতে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০১৯, ১৫:৫১

লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার বিধুয়ার মাল্লি জামে মসজিদের নামে বরাদ্দ সরকারি সোলার ব্যবহার করছেন ওই মসজিদ কমিটির সভাপতি আনোয়ার হোসেন। আনোয়ার হোসেন ওই উপজেলার হরিশ্বর গ্রামের বেলাল হোসেনের পূত্র এবং পেশায় একজন পল্লী চিকিৎসক।

জানা গেছে, কাবিখা প্রকল্পের আওতায় ওই উপজেলার চলবলা ইউনিয়নের হরিশ্বর গ্রামের বিধুয়ার মাল্লি জামে মসজিদের নামে একটি ৮৫ ওয়ার্ট সোলার বরাদ্দ দেয় কালিগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর। কিন্তু ওই সোলারটি মসজিদে ব্যবহার না করে বেশ কিছুদিন ধরে মসজিদ কমিটির সভাপতি পল্লী চিকিৎসক আনোয়ার হোসেন তার নিজ বাড়িতে ব্যবহার করছে। এ নিয়ে ওই মসজিদের সাধরণ মুসল্লিদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

মসজিদ কমিটির সভাপতি আনোয়ার হোসেন বলেন, মসজিদ কমিটির সদস্যদের সিদ্ধান্তেই আমি ওই সোলারটি আপাতত নিজ বাড়িতে ব্যবহার করছি। মসজিদের নামে সরকারি বরাদ্দের সোলার আপনি ব্যবহার করতে পারেন কি। 

সাংবাদিকের এমন প্রশ্নের উত্তরে আনোয়ার হোসেন বলেন, মসজিদের সোলার কোথায় থাকবে সেটা মসজিদ কমিটি বুঝবে। সেই প্রশ্নের উত্তর আমি আপনাকে দিতে বাধ্য নই।

কালিগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফেরদৌস আহম্মেদ বলেন, মসজিদের সোলার মসজিদ কমিটির সভাপতি ব্যবহার করছে তা আমার জানা নেই। যদি এমনটি হয়ে থাকে তাহলে অবশ্যই ওই সোলার উদ্ধার করে মসজিদে ব্যবহার বাধ্যতামূলকসহ কমিটির সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/আসাদুজ্জামান সাজু/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ