সিরাজগঞ্জে কঠোর ব্যাবস্থাপনায় বোরো ধান ক্রয় অভিযান শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০১৯, ২০:২৬

সিরাজগঞ্জে বোরো ধানসহ খাদ্য শয্য ক্রয় অভিযান শুরু হয়েছে। কঠোর ব্যাবস্থাপনায় সরাসরি কৃষকদের কাছ থেকে খাদ্য শয্য ক্রয় করা হচ্ছে। এবার জেলার ৯টি উপজেলায় প্রায় ৪১ হাজার মেঃ টন খাদ্য শয্য ক্রয় করা হবে।  সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনসহ খাদ্য গুদাম কর্মকর্তারা সরকারের বেঁধে দেয়া মূল্য এই খাদ্য শয্য ক্রয় করছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, খাদ্য মন্ত্রণালয়ের নির্দেশে এবার সিরাজগঞ্জে প্রায় ৪১ হাজার মেঃ টন খাদ্য শয্য ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ২৬ টাকা কেজি দরে ৫ হাজার ৮৮৩ মেঃ টন বোরো ধান, ৩৬ টাকা কেজি দরে ২৬ হাজার ২৫৯ মেঃ টন সিদ্ধ চাল, ৩৫ টাকা কেজি দরে ৫ হাজার ৮২৫ মেঃ টন আতব চাল ও ২৮ টাকা কেজি দরে ২ হাজার ২’শ মেঃ টন গম রয়েছে। গত সপ্তাহ থেকে জেলায় এই ক্রয় অভিযান শুরু করা হয়েছে। ইতিমধ্যেই ধানসহ প্রায় ৭’শ মেঃ টন খাদ্য শয্য ক্রয় করা হয়েছে।

এ ছাড়া উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট খাদ্য বিভাগ স্থানীয় হাট বাজারে বোরো ধান ক্রয়ে কৃষকদের স্লিপ দেয়া হচ্ছে। সরাসরি কৃষকদের কাছ থেকে খাদ্য শয্য ক্রয়ে প্রচারের জন্য এই ব্যাবস্থা নেয়া হয়েছে। খাদ্য শয্য ক্রয়ে আরো স্বচ্ছতা ফিরে আনা হবে। এ জন্য জেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যাবস্থাও নিচ্ছেন। এদিকে খাদ্য মন্ত্রীর কঠোর নির্দেশে এই ব্যাবস্থা নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
 
এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ