আগৈলঝাড়ায় বোরো ধান সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০১৯, ১১:৫৩

বরিশাল আগৈলঝাড়ায় জেলা প্রশাসকের উপস্থিতিতে সরাসরি প্রান্তিক কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন ও খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উদ্যোগে উপজেলা খাদ্য গুদামে কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধনী সভায় আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এমএম অজিয়র রহমান। 

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত। 

এ সময় আরও উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা নাসরিন, সহকারী কমিশনার (ভূমি) ফারিহা তানজিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, জেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অবনী মোহন দাস, উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল সরদার, সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা আয়েশা খাতুন, ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, ইউপি চেয়ারম্যান বিপুল দাস, মোস্তফা সরদার, শফিকুল ইসলাম টিটু প্রমূখ। 

সভা শেষে অতিথিরা সরাসরি কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় করে সংগ্রহের অভিযান উদ্বোধন করেন। উপজেলার ৫টি ইউনিয়নের ৩৬০ জন প্রান্তিক কৃষকদের কাছ থেকে চলতি বছর প্রতি মন ধান ১ হাজার ৪০ টাকা দরে ২৯১ মে. টন বোরো ধান সংগ্রহ করবেন। প্রতিজন কৃষি কার্ডধারী কৃষকের কাছ থেকে সর্বচ্চ ২০ মণ করে ধান ক্রয় করা হবে।
    
এবিএন/অপূর্ব লাল সরকার/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ