আজকের শিরোনাম :

আশাশুনিতে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০১৯, ১১:৩৮

আশাশুনিতে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল সোমবার (২০ মে) সকাল ৯.৩০টায় এতিম ও প্রতিবন্ধী ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

উপজেলা প্রশাসন আশাশুনি ও তথ্য কমিশন বাংলাদেশ এর আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মূল আলোচনা উপস্থাপন করেন, তথ্য কমিশন বাংলাদেশ এর তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার। 

বিশেষ অতিথি ছিলেন, তথ্য কমিশন সচিব মো. তৌফিকুল আলম। ‘তথ্য পেলে জনগণ, নিশ্চিত হবে সুশাসন’ শ্লোগানকে সামনে রেখে আয়োজিত অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি প্রমূখ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। কর্মশালায় তথ্য অধিকার আইন, ২০০৯, দ্যা রাইট টু ইনফরমেশন এ্যাক্ট, ২০০৯, তথ্য অধিকার (তথ্য প্রাপ্তি সংক্রান্ত) বিধিমালা, ২০০৯, তথ্য অধিকার (তথ্য প্রাপ্তি সংক্রান্ত) বিধিমালা, ২০০৯ এর সংশোধনী, তথ্য অধিকার (তথ্য সংরক্ষণ ও ব্যবস্থাপনা) প্রবিধানমালা, তথ্য অধিকার (তথ্য প্রকাশ ও প্রচার) প্রবিধানমালা, ২০১০, তথ্য অধিকার (অভিযোগ দায়ের ও নিষ্পত্তি সংক্রান্ত) প্রবিধানমালা, ২০১১ ও স্বপ্রণোদিত তথ্য প্রকাশ নির্দেশিকাসহ সংশ্লিষ্ট বিষয় নিয়ে দীর্ঘ আলোচনা উপস্থাপন করেন তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার। 

সবশেষে অংশগ্রহণকারীদের থেকে লিখিত প্রশ্নোত্তর ও মতামত গ্রহণ এবং সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়। 

এবিএন/জি এম মুজিবুর রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ