আজকের শিরোনাম :

কলাপাড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০১৯, ১৯:২২

উপজেলার চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো.হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ডসহ গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। আজ সোমবার (২০এপ্রিল) বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এএইচএম ইমরানুর রহমানের আদালত এ আদেশ প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, উপজেলার চাকামইয়া ইউনিয়নের চুঙ্গাপাশা গ্রামের এক সন্তানের জননী গৃহবধূ আয়শা বেগম তার স্বামী ইউনুচ মীর সহ দুই জনের নামে ২২জুন ২০১৭ বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে যৌতুক নিরোধ আইনে নালিশী মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলার বিষয়ে চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো: হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এরপর দীর্ঘ দিনেও তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল না করায় বিজ্ঞ আদালত ২৫ সেপ্টেম্বর ২০১৮ ওই চেয়ারম্যানকে শোকজ করেন।

 কিন্তু এতে তিনি আদালতে হাজির না হয়ে জবাব প্রদান করেননি বলে বিজ্ঞ আদালত ৭মে ২০১৯ কেন তাকে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হবেনা তা জানতে চেয়ে রুল জারি করেন। এরপরও তিনি আদালতে এসে জবাব না দেয়ায় বিজ্ঞ আদালত সোমবার চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো: হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড সহ তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

কলাপাড়া থানার অফিসার ইন-চার্জ মো.মনিরুল ইসলাম জানান, বিজ্ঞ আদালতের গ্রেফতারী পরোয়ানা হাতে পেয়ে আমরা দন্ডপ্রাপ্ত ওই ইউপি চেয়ারম্যানকে দ্রুত গ্রেফতার করে আদালতে সোপর্দ করবো।


এবিএন/তুষার কান্তি হালদার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ