আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে নোংরা পরিবেশে লাচ্ছা সেমাই তৈরীর অপরাধে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০১৯, ১৭:৪৫

সিরাজগঞ্জ পৌর এলাকার নতুন ভাংগাবাড়ীর মেহমান লাচ্ছা সেমাই কারখানায় নোংরা পরিবেশে সেমাই তৈরীর অপরাধে মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার বিকেলের দিকে এই দন্ডাদেশ দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে উল্লেখিত মহল্লায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়। এ সময় ওই কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদন দেখতে পান আদালত।

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরী, পরিবেশের ছাড়পত্র, কর্মচারীদের স্বাস্থ্য সনদ, ফায়ার সার্ভিসের ছাড়পত্র, কলখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সনদপত্র ও ট্রেড মার্ক লাইসেন্স না থাকার অপরাধে মেহমান লাচ্ছা সেমাই ফ্যাক্টরির মালিক আব্বাস আলী খানের নামে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা তাৎক্ষণিক আদায় করা হয় এবং ২০ কেজি ভক্ষণ অযোগ্য লাচ্ছা সেমাই জব্দ করে জনসম্মুখে ধবংস করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া শহরের ২ নং খলিফাপট্টিতে ইত্যাদি স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী ও ভক্ষণ অযোগ্য ফলমূল রাখার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

    

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ