ট্রেনের যাত্রাবিরতির দাবিতে সান্তাহার স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০১৯, ১৮:২৪

বগুড়ার সান্তাহার জংশন ষ্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামি নতুন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে আজ রবিবার দুপুরে  দিনাজপুর থেকে ঢাকাগামি দ্রুতযান এক্সপ্রেস ট্রেন অবরোধ করা হয়েছে । সান্তাহার ষ্টেশনে ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আহবানে কয়েক হাজার মানুষ ট্রেন অবরোধ কর্মসূচিতে অংশ গ্রহন করে ।

 দুপুর ১২টা ২০ মিনিটে ট্রেনটি ষ্টেশনের প্রবেশ করার পর  আন্দোলনকারিরা প্রায় ৩০ মিনিট ট্রেনটি অবরোধ করে রাখে। এ সময় আন্দোলনকারিরা ট্রেন যাত্রাবিরতির দাবিতে নানা শ্লোগান দিয়ে ষ্টেশন চত্বর মূখরিত করে রাখে । পরে ১২টা ৫০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে সান্তাহার ষ্টেশন ছেড়ে যায়।

সান্তাহার জংশন ষ্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে পঞ্চগড় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি চারদিনের কর্মসূচি ঘোষনা করেন । আজ রবিবার ছিল ট্রেন অবরোধ কর্মসূচি। অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আহবায়ক সাবেক সাংসদ কছিম উদ্দীন আহম্মেদ, যুগ্ন আহবায়ক সাজেদুল ইসলাম, সান্তাহার প্রেস ক্লাবের সভাপতি গোলাম আম্বিয়া, সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম, সাবেক পৌর মেয়র ফিরোজ মো. কামরুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নিসরুল হামিদ, উপজেলা কলেজ শিক্ষক সমিতির সাধারন সম্পাদক রবিউল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি শাহিনুর রহমান, নারী নেত্রী শাহানাজ মোমতাজ,  আদমদীঘি থানা যুবদলের সভাপতি মাহাফুজুল হক, পৌর যুবদলের সভাপতি মামুনুর রশিদ মামুন, সহকারী অধ্যপক মাসুদ রানা,আওয়ামীলীগ নেতা আসলাম সিদকার প্রমুখ।

আগামী ২৫ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় ঢাকার মধ্যে চলাচল করবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভিডিও কনফারেন্সের ট্রেনটির উদ্ভোধন করবেন । পঞ্চগড় থেকে ট্রেনটি যাত্রা করে ঠাকুরগাঁও,দিনাজপুর ও পার্বর্তীপুর যাত্রাবিরতি দিয়ে ঢাকায় পৌছাবে । গুরুত্বপূর্ন জংশন ষ্টেশন হওয়া সর্ত্তেও সান্তাহার জংশন ষ্টেশনে যাত্রাবিরতি না দেয়ায় পঞ্চগড় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি প্রায় চারদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে ।


এবিএন/আনোয়ার হোসাইন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ