আজকের শিরোনাম :

প্রবীর সিকদারের অপপ্রচারের প্রতিবাদে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০১৯, ১৯:৫১

ফরিদপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন, একটি বিশেষ মিশন নিয়ে সাংবাদিক প্রবীর শিকদার ফরিদপুরের হাজার বছরের সাম্প্রদায়ীক সম্প্রীতি ও আওয়ামী লীগের নেতৃবৃন্দের চরিত্র হননের অপচেষ্টায় লিপ্ত। তিনি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ভাবমূর্তি বিনষ্টের গভীর চক্রান্ত করছেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি তোলা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও তার নিজের পরিচালিত অনলাইন পত্রিকায় আওয়ামী লীগের নেতৃবৃন্দের চরিত্র হননের অপচেষ্টার অভিযোগে সাংবাদিক নাম ধারী প্রবীর শিকদারের বিরুদ্ধে শনিবার দুপুরে শহরের থানারোডে ফরিদপুর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা বলেন, জাতীয় নেতৃবৃন্দ, বিভিন্ন এমপি ও মন্ত্রী সম্পর্কে অসত্য, অশালীন ও কুরুচিপূর্ণ সংবাদ ও স্ট্যাটাস দিয়ে জনমনে নেতিবাচক ধ্যান ধারনা সৃষ্টি করছেন প্রবীর শিকদার।
বিএনপি-জামায়াত তথা যুদ্ধপরাধীদের মদদে ও তাদের অর্থে তিনি কাজ করছেন তিনি। প্রবীর নিজেকে সংখ্যালঘু পরিবারের সন্তান ও মুক্তিযুদ্ধের সময় স্বজনদের হত্যাকান্ড ও নিজের পঙ্গুত্বকে পুঁজি করছেন উল্লেখ করে সুবল সাহা বলেন, তার কারণে আবহমানকাল ধরে চলে আসা হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খৃষ্টানদের একসাথে চলাফেরার জায়গাটিতে সন্দেহের সৃষ্টি হয়েছে। তিনি বলেন, প্রবীর শিকদারের বিরুদ্ধে ইতিপূর্বে ৫৭ ধারায় মামলা হয়েছে। আমি ওই মামলার একজন সাক্ষি। তিনি যদি তার এসব কর্মকান্ড থেকে বিরত হন ভালো। নয়তো পার্টির ভাবমূর্তি ক্ষুন্নর দ্বায়ে সংক্ষুব্ধ যে কেউ তার বিরুদ্ধে মামলা করতে পারেন।

সংবাদ সম্মেলনে একপ্রশ্নের জবাবে আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বলেন, তার ওই বিতর্কিত কর্মকান্ড শুধু আমাদেরই নয় গোটা সাংবাদিক সমাজকেউ হেউ করছে। এসময় দলটির নেতাকর্মীরা সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, জেলা যুবলীগের সভাপতি এ.এইচ.এম ফোয়াদ, জেলা শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফাহাদ বিন ওয়াজেদ ফাইন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিশাদ মাহমুদ শামীম সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ জানান, আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক আজকের এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ এ ব্যাপারে পৃথক সভা করে প্রবীর শিকদারের কর্মকান্ডে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বলে জানানো হয়।

এবিএন/কে এম রুবেল/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ