আজকের শিরোনাম :

আশাশুনিতে মাধ্যমিক বিদ্যালয়ের ৬ কক্ষের ছাউনি উড়ে তছনছ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০১৯, ১৪:৫১

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি শাহ মোহাম্মদ ইয়াহিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাউনি ঘূর্ণিঝড়ে উড়ে যাওয়ায় চরম দুর্বিপাকে পড়েছেন স্কুল কর্তৃপক্ষ। পবিত্র রমজানের ছুটি শেষ হওয়ার আগেই সংস্কার করা না হলে ক্লাস পরিচালনা বিপর্যস্ত হয়ে পড়বে। 

স্কুলটি ৫ শতাধিক ছাত্রছাত্রী নিয়ে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সুদক্ষ পরিচালনায় স্কুলের লেখাপড়ার মান সন্তোষজনক। পাকা বিল্ডিং এর অভাবে গরম-বৃষ্টি-ঝড়ের সময় শিক্ষার্থীদের কষ্ট ভোগ করতে হয়। তারপরও সেমি পাকা টিনসেড গৃহে স্কুলের পরিবেশ মোটামুটি ভালই ছিল। ১০ কক্ষ বিশিষ্ট স্কুল ভবনের সবগুলো কক্ষ ক্লাস পরিচালনার জন্য কখনো কখনো প্রয়োজন মিটাতে সমস্যা করলেও কোন রকমে চলে আসছিল। 

কিন্তু গত মঙ্গলবারের (১৪ মে) প্রচন্ড ঘূর্ণিঝড়ে স্কুলের ১০টি কক্ষের মধ্যে ৬টি কক্ষের টিনসেড ছাউনি সম্পূর্ণভাবে উড়ে গিয়েছে। ক্লাসরুম এখন ধূধূ ফাঁকা হয়ে গেছে। এতে কমপক্ষে ৩ লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়েছে। 

স্কুলের প্রধান শিক্ষক মো. সাফিউল্লাহ জানান, পবিত্র রমজানের ছুটির পর স্কুল খুললে বিধ্বস্ত কক্ষে ক্লাশ পরিচালনা করা সম্ভব হবেনা। তখন হয় কোন গাছের তলায়, নাহলে খোলা মাঠে ক্লাস পরিচালনা করতে হবে। বর্ষা মৌসুম শুরুর পূর্বে এবং রমজানের ছুটি শেষের আগেই সরকারিভাবে বিশেষ সহায়তার ব্যবস্থা করে ক্লাস রুম সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। 

এবিএন/জি এম মুজিবুর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ