প্রবীর শিকদারকে ফরিদপুরে অবাঞ্চিত ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০১৯, ২২:৩২

সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে ফরিদপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। এছাড়া তার কুশপুত্তলকা দাহ করেছে বিক্ষুব্ধরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও নিজের অনলাইন পত্রিকায় দেশের বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ঠজনদের বিরুদ্ধে দীর্ঘদিন যাবত অনবরতভাবে কটুক্তি বিষোদগার ও মানহানিকর ভিত্তিহীন প্রচার-প্রচারণা চালানোর প্রতিবাদে এ মানববন্ধন্দন ও বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করা হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টা থেকে ঘন্টা ব্যাপী হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ, পুজা উদযাপন পরিষদসহ ফরিদপুরের সর্বস্তরের সচেতন হিন্দু সমাজের ব্যানারে এ কর্মসূচীর পালন করে।

সাবেক কমান্ডার ও ঝিলটুলী পুরাতন কালিবাড়ি মন্দিরের সেবায়েত মুক্তিযোদ্ধা কমলেশ চক্রবর্তী ভানুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশ বক্তাগণ, প্রবীর শিকদারের বিরুদ্ধে সূদীর্ঘদিনযাবত সাম্প্রদায়িক উস্কানিমুলক বক্তব্য প্রচারের অভিযোগ এনে তাকে অবাঞ্চিত ঘোষণা করেন। প্রবীর শিকদার হিন্দু সম্প্রদায়ের কেউ নন বলেও তারা উল্লেখ করেন।

এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, ফরিদপুর পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকেশ সাহা, ফরিদপুর জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের অন্যতম সদস্য অ্যাডভোকেট অশোক কুমার সাহা, ফরিদপুর জেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক ও পুজা উদযাপন কমিটির অন্যতম নেতা অ্যাডভোকেট স্বপন পাল, এ্যাড. অনিমেষ রায়, এ্যাড. সুচিত্রা সিকদার প্রমুখ।
বক্তারা বলেন, বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে প্রবীর সিকদার ফেসবুকে বিভিন্ন উস্কানীমূলক কথা বলে ফরিদপুরের সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা চালাচ্ছেন। তাছাড়া তিনি আওয়ামী লীগ নেতাদের চরিত্র হনন করে আজেবাজে কথা ফেসবুকে ছড়িয়ে দিচ্ছেন। সমাবেশ থেকে কথিত সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়। সমাবেশ শেষে প্রবীর সিকদারের কুশপুত্রলিকা দাহ করা হয়। এ কর্মসূচিতে ফরিদপুরের হিন্দু সমাজের নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ নেন। সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এসে হাজির হয়। বিক্ষোভকারীদের হাতে বিভিন্ন লেখা সম্বলিক প্লাকার্ড ছিল। কর্মসূচি চলাকালে হাজার হাজার মানুষের কন্ঠে বারবার উচ্চারিত হচ্ছিল প্রবীর সিকদারের গ্রেফতার ও বিচারের দাবী।
বিক্ষোভ কর্মসূচি শেষে বিক্ষুব্ধ জনতা প্রবীর সিকদারের দুইটি কুশপুত্তলিকা দাহ করা হয়


এবিএন/রুবেল/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food