আজকের শিরোনাম :

কালিহাতীতে শ্রমিকের মূল্য বৃদ্ধি থাকায় ধান কেটে দিলো শিক্ষার্থীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৯, ২২:৪০

কালিহাতীতে ধান কাটা শ্রমিকের মজুরি মূল্য বৃদ্ধি কৃষক আব্দুল মালেক সিকদারের তার ধান ক্ষেতে আগুন দিয়ে প্রতিবাদ জানালে ক্ষেতের ধান কেটে দিয়েছে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুরে সরকারি সা’দত কলেজ, মাওলানা মোহাম্মদ আলী কলেজ, লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজসহ বেশ কয়েকটি কলেজের শিক্ষার্থীরা এক সঙ্গে আব্দুল মালেকের ক্ষেতের ধান কেটে দেন। শ্রমিকের মূল্য বৃদ্ধি ও ধানের দাম কম হওয়ায় আব্দুল মালেক নিজের ক্ষেতের পাকা ধানে আগুন দিয়ে প্রতিবাদ জানান।

লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজের শিক্ষার্থী মো. রাফি বলেন, মাওলানা মোহাম্মদ আলী কলেজের শিক্ষার্থী মো. আল আমিন বলেন, একই কলেজের শিক্ষার্থী মো. সুজন বলেন, ধানের দামের তুলনায় ধান কাটা শ্রমিকের মূল্য অনেক বেশি। প্রায় দেড় মন ধানের দাম দিয়ে একজন ধান কাটা শ্রমিকের মজুরি হয়। সেই দিক বিবেচনা করে আমরা ধান কেটে দিয়েছি। ধান কাটা শ্রমিকের মূল্য বেশি হওয়ার পরও শ্রমিক সংকট রয়েছে। ফলে ধান কাটা নিয়ে বিপাকে পড়েছে অনেক কৃষক। সেই জন্য আমরা বিভিন্ন কলেজ থেকে এসেছি মালেক মিয়াকে সহযোগিতা করার জন্য।

কৃষক আব্দুল মালেক সিকদার বলেন, আসলে কৃষক বাঁচলে দেশ বাঁচবে। শ্রমিক না পাওয়ায় ও ধানের দাম কম হওয়ায় প্রতিবাদ স্বরুপ তিনি ক্ষেতে আগুন দেই। শিক্ষার্থীরা তার ধান কেটে দেয়ায় আমি অনেক খুশি।

এবিএন/তারেক আহমেদ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ