বদলগাছীতে প্রকল্পের কাজ না করার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৯, ২১:৩৬

নওগাঁর বদলগাছী উপজেলায় এলজিএসপি’র তিন প্রকল্পের কাজ না করে ৩লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এলজিএসপি-৩ এর আওতায় ২০১৭-১৮ অর্থ বছরে উপজেলার ৪ নং মিঠাপুর ইউনিয়নের জগপাড়া পাকা রাস্তা হতে সন্যাস মন্দির পর্যন্ত, খাদাইল নগর আমিনুরের বাড়ি হতে আজাহারের বাড়ি পর্যন্ত এবং পাকুরিয়া পাকা রাস্তা হতে মসজিদ পর্যন্ত রাস্তায় ইট সোলিং প্রকল্পের বিপরীতে ৩ লাখ টাকা বরাদ্দ করা হয়।

সরেজমিনে তদন্তকালে জগপাড়া গ্রামের শক্তি পদ এবং খাদাইল নগর গ্রামের আজাহার সহ গ্রামবাসি ও পাকুরিয়া গ্রামের কতিপয় ব্যক্তি বলেন, রাস্তাগুলোর ইট সোলিং এর কাজ করা হয়নি। তারা আরো বলেন, ২০১৭-১৮ অর্থ বছরের পেড়িয়ে প্রায় ১০ মাস অতিবাহিত হলেও প্রকল্পগুলোর কাজ করা হয়নি। ফলে বরাদ্দকৃত টাকা আত্মসাত করা হয়েছে।

জগপাড়া গ্রামের এবং মিঠাপুর ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান সাধন চন্দ্র সরকারের সঙ্গে মোবাইল ফোনে কথা বললে কাজ না করার কথা স্বীকার করে তিনি বলেন, কাজ কেন করা হয়নি তা চেয়ারম্যান জানেন।

৮নং ওয়ার্ড (খাদাইল নগর) সদস্যা ও প্রকল্প সভাপতি মুক্তা বেগম মোবাইল ফোনে জানান কাজ করা হয়নি। তবে চেয়ারম্যান বিদেশ থেকে এসে কাজ করবেন। ইউপি’র ৩নং ওয়ার্ড সদস্য এবং প্রকল্প সভাপতি মোঃ সাইদুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে কথা বললে কয়েকদিন পূর্বে সে কাজ করেছেন বলে জানান।

মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন মায়ের চিকিৎসার জন্য ভারতে থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এবিষয়ে ডিএফ (নওগাঁ) মোহায়মেনুর এর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

এবিএন/হাফিজার রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ