বগুড়ার শেরপুরে সরকারী রাস্তা দখলের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৯, ১৭:২১

বগুড়ার শেরপুরে প্রভাবশালী মহল কর্তৃক সরকারী জায়গা দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীরা আজ (১৫ মে) সকাল ১০ টায় উপজেলার শেরপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন পরিষদের অন্তর্গত ৫নং ওয়ার্ডের নওদাপাড়া গ্রামের অধিবাসীবৃন্দ শেরুয়া মৌজায় অবস্থিত সাবেক দাগ ৪৫০, হাল দাগ ১৪৬০, ১৪৬১ এর উত্তর ও পশ্চিম পার্শ্বের তৈরি রাস্তা দিয়ে প্রায় ৪০-৫০ টি পরিবার দীর্ঘদিন যাবত রিক্সা, ভ্যান, সাইকেল, মোটর সাইকেলসহ শত শত পথচারী চলাচল করে আসছে।

যা দলিলে উল্লেখ ও রীতিমত নকশাও করা আছে। কিন্তু, বর্তমানে এই রাস্তাটি কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তি মোঃ আয়নাল (৪২), পিতাঃ মোঃ মনতাজ আলী ও মোঃ নুরুল ইসলাম (৫৫), পিতাঃ মৃত জাবেদ আলীর চক্রান্তের কারণে ভেঙে দেওয়া হয়েছে। এবং রাস্তাটি অবৈধভাবে বেড়া দিয়ে ও ৪৫০ দাগের উত্তর পার্শ্বে সরকারি রাস্তার উপর ঘর নির্মাণ করে অভিযোগকারী ৪০-৫০ টি পরিবারের সদস্যদের নানাভাবে চলাচলের প্রতিবন্ধকতার সৃষ্টি করা হয়েছে।

এ রাস্তা প্রসঙ্গে অভিযুক্তদেরকে এলাকাবাসী কিছু বললে তারা নানাভাবে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণ নাশের হুমকী ধমকী দেয়। এ পরিস্থিতিতে অত্র ওয়ার্ডের ৪০-৫০টি পরিবারের চলাচলের রাস্তা না থাকায় তারা বন্দী দশায় জীবন যাপন করছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ, শেরপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবীর ও ১০নং শাহবন্দেগী ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্যের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবীর বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিনে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

লিখিত অভিযোগের ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াতক আলী শেখের সাথে যোগাযোগ করা করা হলে তিনি জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক সত্যতা পেলে অভিযুক্তদের ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

এবিএন/শহিদুল ইসলাম (শাওন)/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food