সিরাজগঞ্জে সরকারি কাজে বাধা দেয়ায় পুলিশের মামলা : গ্রেফতার ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০১৯, ১৬:৫৫

সিরাজগঞ্জের কাজিপুরে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চলাকালে পুলিশের কাজে বাধা প্রদান ও হামলার অভিযোগে কাজিপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদারসহ ছাত্রলীগের ১০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। সোমবার রাতে কাজিপুর থানার এসআই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

পুলিশ আজ মঙ্গলবার ভোর রাতে ইসমাইল হোসেন নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে। কাজিপুর থানার ওসি একেএম লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠে সোমবার বিকেলে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চলছিল। নারী পুরুষ লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণভাবে কার্ড গ্রহণ করছিলেন। এ সময় কাজিপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার সেখানে উপস্থিত হয়ে অবৈধভাবে লাইনের বাইরের লোকজনকে আগে কার্ড প্রদানের জন্য কর্তব্যরত ব্যক্তিদের উপর চাপ প্রয়োগ করতে থাকেন।

এ নিয়ে আগত ব্যক্তি ও ছাত্রনেতাদের মধ্যে তর্কবিতর্ক ও বিশৃঙ্খলা শুরু হয়। এ অবস্থায় ঘটনাস্থলে কর্তব্যরত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে ছাত্রনেতা আবু সায়েম তালুকদারের নের্তৃত্ব বেশ কয়েকজন পুলিশের উপর চড়াও হয়। এ সময় তারা পুলিশের সাথে ধাক্কাধাক্কি, গালাগালি ও পুলিশের পোশাক ধরে টানাহেঁচড়া করেন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেলে ছাত্রনেতারা সেখান থেকে পালিয়ে যায়।

এ বিষয়ে কাজিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ সাংবাদিকদের বলেন, ঘটনার সময় শুধু যে ছাত্রলীগ নেতা আবু সায়েম ভুল করেছে তা নয়। পুলিশেরও অসদাচরণের কারণে গ্রামবাসীরা তাদের উপরে ক্ষিপ্ত হয়ে উঠেছিল। এতে ভুল বোঝাবুঝির সৃষ্টি হওয়ায় কিছুটা অনাকাংক্ষিত ঘটনাটি ঘটেছে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food