আজকের শিরোনাম :

অভয়নগরে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ৩ ব্যবসায়ীকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৯, ১৪:১৯

নওয়াপাড়া বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশসহ সরকারি নির্দেশনা মোতাবেক নিত্য পণ্যের মূল্য তালিকা না থাকার দায়ে দুইটি হোটেল ও একটি ফলের দোকানে ২৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। 

গতকাল রবিবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীনুজ্জামান এ অভিযান পরিচালনা করেন। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন, বিক্রি ও নিত্য পণ্যের মূল্য তালিকা না টাঙ্গানোর দায়ে নওয়াপাড়া বাজারের নূরবাগে সাতক্ষীরা প্লাস ও ঘোষ ডেয়ারী নামক দুইটি হোটেলকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা এবং মসজিদ মার্কেটের মেসার্স বাবুল স্টোর নামের এক ফলের দোকানে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীনুজ্জামান উপজেলার প্রধান নওয়াপাড়া কাঁচা বাজারের পাইকারী ও খুচরা মাছ, মাংস, মুদি ও স্টেশনারীসহ অন্যান্য ব্যবসায়ীদের আগামী ২৪ ঘন্টার মধ্যে নিত্য পণ্যের মূল্য তালিকা স্ব স্ব প্রতিষ্ঠানে টাঙ্গানোর নির্দেশ প্রদান করেন। 

ভোক্তার অধিকার নিশ্চিত করতে সরকারি নির্দেশ অমান্যকারী ব্যবসায়ীদের জেল-জরিমানা উভয়দ-ে দ-িত করাসহ পবিত্র রমজান মাসব্যাপী এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। 

অভিযান চলাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউএনও অফিসের নাজির সুব্রত রায়, অভয়নগর থানার এসআই মিলন কুমারসহ পুলিশ সদস্য, সাংবাদিক ও স্থানীয় জনগণ।  

এবিএন/মো. সেলিম হোসেন/গালিব/জসিম 
 

এই বিভাগের আরো সংবাদ