আজকের শিরোনাম :

নাইক্ষ্যংছড়িতে বালি পাচারকারীদের হামলায় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০১৯, ১৪:৫৯

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কাগজি খোলা এলাকার খুটাখালির ছড়া থেকে অবৈধভাবে বালি উত্তোলনে বাধা দেওয়ায় পুলিশ কর্মকর্তা মনিরুল ইসলামের ওপর হামলা করেছে বালি খেকোরা। তিনি নাইক্ষ্যংছড়ির কাগজি খোলা পুলিশ ফাঁড়ি ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজ রবিবার (১২ মে) সকালে এ খবর পাওয়া গেছে। জানা যায়, গতকাল শনিবার বিকেলে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের দুর্গম কাগজিখোলা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ঘটনাস্থলে বাইশারী ও কাগজিখোলা ক্যাম্প থেকে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, বাইশারী সীমানা লাগোয়া খুটাখালী ছড়া থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালি উত্তোলনের বিরুদ্ধে গত ২৫ এপ্রিল নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি অভিযান চালিয়ে একটি ড্রেজার মেশিনসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করে। ওই অভিযানের সময় বালি খেকোরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

স্থানীয় ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম জানান, সম্প্রতি ইউএনওর অভিযানের পর বালি খেকোরা পুনরায় বালি উত্তোলন ও পাচার করতে থাকলে স্থানীয় লোকজন কাগজিখোলা পুলিশ ফাড়িঁকে অবহিত করে। 

গতকাল শনিবার বিকেলে কাগজিখোলা পুলিশ ফাঁড়ি ইনচার্জ পরিদর্শক মনিরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে বালি পাচারকারীদের একটি মিনি ট্রাক থামানোর চেষ্টা করে। কিন্তু গাড়ি চালক পুলিশের ওপর দিয়ে গাড়ি চালিয়ে দিয়ে পালিয়ে যায়। 

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (এসআই) একে.এম হাবিবুল ইসলাম বলেন, দায়িত্ব পালনকালীন সময়ে দুস্কৃতিকারীরা পুলিশের উপর গাড়ি চাপায় দিয়ে পালিয়ে যায়। উক্ত ঘটনায় কাগজিখোলা পুলিশ ফাড়ির ইনচার্জ মনিরুল ইসলামের কোমরে ও বাম পায়ে আঘাত পেয়ে আহত হয়। এতে পরিদর্শক মনিরুল আহত হয়। 

পরে প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী ডুলহাজারা মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এই বিষয়ে জানতে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) আনোয়ার হোসেন বলেন, এই ঘটনার বিষয়ে আমার কোন মন্তব্য নেই।

বাইশারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কাগজিখোলা এলাকায় খুটাখালী ছড়া থেকে নির্বিচারে লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের লাইল্যামার পাড়ার আজিজুল হক ও নাছির মেম্বার এর নেতৃত্বে একটি সিন্ডিকেট দীর্ঘদিন যাবৎ ড্রেজার মেশিন দিয়ে পাহাড়ী ছড়া থেকে বালি উত্তোলন ও পাচার করে আসছে। গতকাল শনিবার বালি উত্তোলনে বাঁধা দেওয়ায় এই ঘটনা ঘটে।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসি
 

এই বিভাগের আরো সংবাদ