আজকের শিরোনাম :

বদলগাছীতে ঘর নির্মাণ না করে বিল উত্তোলনের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০১৯, ১৪:২২

নওগাঁর বদলগাছী উপজেলার কোলা ইউনিয়নে দুটি ঘর নির্মাণ না করে বিল উত্তোলনের অভিযোগ উঠেছে। 

২০১৭-১৮ অর্থ বছরে আশ্রয়ন-২ প্রকল্পের অধীন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে “যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মাণ” কর্মসূচী গ্রহণ করা হয় । 

২২/০২/২০১৮ তারিখে ০৩, ৭০৩, ০১৪, ০০, ০০, ১৬৮২, ২০১৮ (২)-৩০১৭ স্মারকে ৩০০টি বরাদ্দ ও অনুমোদিত তালিকায় ৪৮নং ক্রমিকে কোলা ইউনিয়নের ঝাড়ঘরিয়া গ্রামের যোগেন্দ্রনাথ পাহান, পিতা জয়ধন পাহান এবং একই তালিকার ৫৫নং ক্রমিকে চকতাহের গ্রামের মো. আনোয়ার হোসেন পিতা মৃত রজিব উদ্দীন নামে ঘর ও টাকা বরাদ্দ দেওয়া হয়। 

উপরোক্ত দুই ব্যক্তির ঘর নির্মাণ না করেই ঘর নির্মাণ দেখিয়ে ২৮/০৬/২০১৮ তারিখে ০৩নং ভাউচারে ১০০টি ঘরের বিল উত্তোলন করা হয়। 

অপরদিকে ২৮/০৫/২০১৮ তারিখে ৪৩০৮নং স্মারকে ২৩৭টি ঘর বরাদ্দ ও অনুমোদিত তালিকায় কুটকৌশলে ১২১নং ক্রমিকে ঝাড়ঘরিয়া গ্রামের যোগেন্দ্রনাথ পাহান না লিখে যোগেশ পাহান পিতা জয়ধন পাহান এর নাম দেখানো হয়েছে এবং ১২৪নং ক্রমিকে আনোয়ার, পিতা রজিব উদ্দিন, গ্রাম চকতাহের এর স্থলে ঝাড়ঘরিয়া উল্লেখ করে দুইবার (ডবল) বরাদ্দ ও অনুমোদন করা হয়েছে মর্মে প্রাপ্ত তালিকা সূত্রে দেখা যায়। 

সরেজমিনে তদন্তকালে যোগেন্দ্রনাথ পাহান, আনোয়ার হোসেনসহ এলাকাবাসী বলেন, তাদের নামে ঘর বরাদ্দের কথা শুনেছেন কিন্তু অদ্যবধি কোনো ঘর নির্মাণ করা হয়নি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সঙ্গে মোবাইলে বললে আমি সরেজমিনে তদন্ত করে বিষয় দেখব। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম আলী বেগ এর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি আমি তালিকাগুলো জাচায় করে দেখব। 

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম


    

 

এই বিভাগের আরো সংবাদ