আজকের শিরোনাম :

গোপালপুরে পরীক্ষা অসদুপায়, কক্ষ পরিদর্শকসহ ৪জনের সাজা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০১৯, ২২:৪৭

টাঙ্গাইলের গোপালপুর পৌরশহরস্থ দারুল উলুম কামিল মাদ্রাসা কেন্দ্রে চলতি আলিম পরীক্ষায় উচ্চতর গণিত বিষয়ে ডিজিটাল উপায়ে অসদুপায় অবলম্বন এবং দুস্কর্মে সহযোগিতার অভিযোগে দুই কক্ষ পরিদর্শক, এক হাউজ টিউটরসহ ৪জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণির ম্যাজিষ্ট্রেট বিকাশ বিশ্বাস গোপন সূত্রে খবর পেয়ে গতকাল শনিবার ওই পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে এদের হাতেনাতে আটক করেন।

কক্ষ পর্যবেক্ষক আব্দুল মান্নান ও সাইফুদ্দীনকে সাতদিনের বিনাশ্রম কারাদ-, হাউজটিউটর সোহেল রানা এবং সহযোগি গোপালপুর আলীয়া মাদ্রাসার ফাজিল শ্রেণিতে পড়ুয়া আবুবকরকে দুই বছরের বিনাশ্রম কারাদ- ও দুই হাজার টাকা জরিমানা করা হয়।
আর পরীক্ষার্থী মোখলেছুর রহমান, বদরুল আলম, আবদুল জলিল ও শামীম হোসেনের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় এবং ভ্রাম্যমাণ আদালতের এক্তিয়ার না থাকায় তাদেরকে মুচলেকা দিয়ে অভিভাবকদের হেফাজতে ছেড়ে দেয়া হয়। তবে তাদেরকে পরীক্ষা থেকে বহিস্কার করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাস জানান, ওই ৪পরীক্ষার্থী তাদের হাউস টিউটর সোহেল রানার সহযোগিতায় প্রথমে ফেসবুকে একটি গ্রুপ তৈরি করেন। পরীক্ষা হল থেকে এন্ড্রোয়েড মোবাইল সেটের ম্যাসেঞ্জারে অপসনে তারা এডমিন সোহেল রানার নিকট বাইরে প্রশ্নপত্রের কপি পাঠায়।

পরে ওই হাউজটিউটর প্রশ্নের সমাধান করে ম্যাসেঞ্জারে অপসনে উত্তর পাঠিয়ে দেয়। আর চার পরীক্ষার্থী মোবাইল ফোন থেকে তা টুকে নিয়ে উত্তর পত্র লিখে দিচ্ছিলো। পরীক্ষা হলে দায়িত্বপ্রাপ্ত দুই পরির্দশক অসাধু পন্থা অবলম্বনে পরীক্ষার্থীদের সহযোগিতা করছিলেন। সাজাপ্রাপ্তরা ভ্রাম্যমাণ আদালতের নিকট দোষ স্বীকার করেন। পরে সকলকে জেলহাজতে পাঠানো হয়।

এবিএন/এ কিউ রাসেল/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ