আজকের শিরোনাম :

চকরিয়ায় উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচিত আতিক হোসেন সাজিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০১৯, ১৩:৩১

কক্সবাজারের চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরহান মোহাম্মদ রুবেলকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় কমিটি। এর স্থলে চকরিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আকিত হোসেন সাজিবকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। 

গতকাল ৯ মে কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন। 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ২৭ এপ্রিল জেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলাম রাহিতের ওপর হামলা চালায় চকরিয়া উপজেলা ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী। এ হামলায় রাহিত গুরুতর আহত হয়। 

পরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ছাত্রলীগ নেতা তারেকুল ইসলাম রাহিতকে হামলার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের দুই কর্মী মোহাম্মদ নাজিম ও মোহাম্মদ মাহাবুবকে তদন্তের নির্দেশ দেন। পরে ওই কমিটির দুই সদস্য সরজেমিন চকরিয়ায় এসে তদন্তপূর্বক একটি তদন্ত প্রতিবেদন দাখিল করেন। 

এ সময় তাদের সার্বিক সহযোগিতা করেন চকরিয়া পৌরসভা ছাত্রলীগের ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাতক আসাদুল করিম নওশেদসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।   

ওই কমিটির প্রতিবেদনে হামলায় ছাত্রলীগের কর্মী সাদ্দাম হোসেন মিটু, সাইফ সোহার্ত, আনোয়ার মোহাম্মদ ইরফান, নুর মোহাম্মদ কানন ও ইয়াছির আরাফাত অংশ নেন বলে প্রমাণিত হয়। হামলায় অংশ নেয়া এসব ছাত্রলীগ কর্মী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরহান মোহাম্মদ রুবেলের অনুসারী। 

এর প্রেক্ষিতে গতকাল ৯ মে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরহান মোহাম্মদ রুবেলকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তার স্থলে ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক আকিত হোসেন সাজিবকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের নিদের্শ দেন। 

চকরিয়া উপজেলা ছাত্রলীগের নব-নিযুক্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকিত হোসেন সাজিব বলেন, ছাত্রলীগের মধ্যে কোন্দল নিরসনে কাজ করবো এবং সু-সংগঠিত করবো। পাশাপাশি ছাত্রলীগের সাবেক নেতাদের সহযোগিতাও কামনা করেন তিনি। 

অভিযোগ রয়েছে, গত ১৯ এপ্রিল চকরিয়া উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আরহান মোহাম্মদ রুবেল সড়কের পাশে আতশবাজি ফুটিয়ে ও ভীতিকর পরিবেশ সৃষ্টি করে জন্মদিন পালন করেন। 

এসময় আধঘন্টারও বেশি সময় সড়ক বন্ধ থাকে। এতে এলাকাবাসী ও ব্যবসায়ীদের মাঝে আতংক সৃষ্টি হয়। 

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ