আজকের শিরোনাম :

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানি, লিখিত অভিযোগ দায়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০১৯, ২২:২৩

সরকারি পতিত জমিতে মাছ ধরাকে কেন্দ্র করে বিরোধ সৃষ্টি হওয়ায় কুলাউড়া উপজেলার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার সদস্যদের নানাভাবে হয়রানি করছেন বলে আইন শৃঙ্খলা বাহিনীর সোর্স হিসাবে পরিচিত কামাল খাঁন এর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আজ বৃহস্পতিবার (৯ মে) মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের হরিপুর গ্রামের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছকাওত আলী লিখিত অভিযোগ দায়ের করেন।

জেলা প্রশাসক বরাবরে অভিযোগ সূত্রে জানা যায়, শরীফপুর ইউনিয়নের হরিপুর গ্রামের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছকাওত আলীর পরিবারের সাথে একই ইউনিয়নের খিজিরপুর গ্রামের বাসিন্দা কামাল খাঁন গংদের সাথে সরকারি পতিত জমিতে মাছ ধরাকে কেন্দ্র করে বিরোধ সৃষ্টি হয়।

বিরোধের জের ধরে কামাল খানের প্ররোচনায় হরিপুর গ্রামের আছকির মিয়া কুলাউড়া থানায় মুক্তিযোদ্ধা ছকাওত আলীর পুত্র শাহাব উদ্দীন (৩৫) এর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। এছাড়া দীর্ঘদিন ধরে নানা প্রকার হুমকি, ভারতীয় নিষিদ্ধ মাদকের মামলায় জড়িয়ে ক্ষতিগ্রস্ত করার হুমকি দিয়ে আসছে।

গত ৭ মে কামাল খান জেলা গোয়েন্দা শাখার ডিবি মৌলভীবাজার এর সাদা পোশাকধারী কয়েকজন সদস্যকে নিয়ে মুক্তিযোদ্ধার ঘরে প্রবেশ করে তল্লাশীর নামে ভাঙ্গচুর ও তছনছ করে। এ সময় মুক্তিযোদ্ধার পুত্র শাহাব উদ্দীনকে হাত বেঁধে মারধোর করে। আহত শাহাব উদ্দীনকে দ্রুত কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়।

অভিযোগে আরও বলা হয়, কামাল খান বিজিব, পুলিশ ও ডিবির সোর্স বলে এলাকায় পরিচিত। সে দীর্ঘদিন ধরে সোর্স এর দায়িত্ব পালন করায় সাধারণ মানুষকে নির্যাতন করে আসছে। তার ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায় না। কেউ প্রতিবাদ করলেই জীবননাশের হুমকি দেয়। গত ৭ মে শাহাব উদ্দীনকে নির্যাতন করে সন্তোষ্ট না হয়ে আবারও মুক্তিযোদ্ধা ও তার পরিবার সদস্যদের মামলায় জড়িয়ে বড় ধরণের ক্ষতিগ্রস্ত করানোর হুমকি প্রদান করছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা পরিবার সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে  যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছকাওত আলী নিজের এবং পরিবার সদস্যদের জীবন সম্পত্তি ও সম্মানের দিক বিবেচনা করে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। তবে অভিযোগ বিষয়ে অভিযুক্ত কামাল খানের বক্তব্য জানতে চেয়ে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এবিএন/প্রনীত রঞ্জন দেবনাথ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ