আজকের শিরোনাম :

কলমাকান্দায় আধিবাসী পরিবারের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০১৯, ১৬:০৯

নেত্রকোনার কলমাকান্দায় ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠী পরিবারের ওপর বর্বরোচিত হামলা ও বসতভিটা থেকে উচ্ছেদের ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

আজ বুধবার দুপুরে লেঙ্গুরা ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস), গারো সংগঠন (গাসু), আধিবাসী ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠী কলমাকান্দা উপজেলা শাখার ব্যানারে প্রায় পাঁচ শতাধিক নারী পুরুষ মিলে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।

মানববন্ধনে ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠী পরিবারের ওপর হামলা ও বসতভিটা থেকে উচ্ছেদের ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের দাবি জানিয়ে বাগাছাস উপজেলা কমিটির সভাপতি তামস মানখিন, গাসু উপজেলা কমিটির সভাপতি রিচার্ড রেংচেং ছাড়াও বক্তব্য রাখেন সারথী ঘাগ্রা, শলোমন রিছিল ও মালেকা ঘাগ্রা প্রমূখ। 

মানববন্ধন শেষে লেংগুরা বাজারে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

গত ২ মে কলমাকান্দা উপজেলার লেংগুরা ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের আব্দুল মজিদ তার স্ত্রী ছালেমা খাতুন ও  ছেলে মোকছেদুল হাসান মিলে মিনা রাংসা, কিশোর ঘাগ্রা ও হেলিমা ঘাগ্রার ওপর বর্বরোচিত হামলা চালায়। 

পরে স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করেন। এ নিয়ে গত ৩ মে মিনা রাংসা বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।    

এবিএন/মো. আ. রশিদ আকন্দ/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ