আজকের শিরোনাম :

হবিগঞ্জ পৌরসভার উন্নয়ন কাজ উদ্বোধন করলেন আবু জাহির এমপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০১৯, ১৬:৪৭

হবিগঞ্জ পৌরএলাকায় ১৫ কোটি ৬৩ লক্ষ টাকার উন্নয়ন কাজ উদ্বোধন করেছেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। আজ মঙ্গলবার একদিনে দ্বিতীয় দফায় তিনি ৯ কোটি ৪২ লাখ ২৬ হাজার ৬ শ ২৬ টাকার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

 এর আগে গত বৃহস্পতিবার তিনি ৬ কোটি ২০ লাখ ৭৩ হাজার ৩ শ ৭৪ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করেন। হবিগঞ্জ পৌরসভায় বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামোগত উন্নতিকরন সেক্টর প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে ১৫ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয়ে রাস্তা, ড্রেন ও ঘাটলা নির্মাণ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

গতকাল সোমবার এডভোকেট মোঃ আবু জাহির এমপি হবিগঞ্জ পৌরএলাকার বিভিন্ন স্থানে ১০ টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি বলেন বর্তমান সরকারের উন্নয়নের ধারায় হবিগঞ্জে মেডিক্যাল কলেজ স্থাপন করা হয়েছে, বৃন্দাবন কলেজে অনার্স মাষ্টার্স কোর্স চালু হয়েছে, বিকেজিসি ও সরকারী উচ্চ বিদ্যালয়ে ডাবল শিফট চালু করা হয়েছে, আধুনিক ষ্টেডিয়াম নির্মাণ করা হয়েছে, ঘরে ঘরে বিদ্যুত দেয়া হয়েছে।

শীঘ্রই হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। তিনি বলেন ‘আমি আপনাদের কাছে যে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলাম সেগুলো বাস্তবায়ন করছি।’ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যতে আরো ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়িত হবে। হবিগঞ্জ শহরের রাস্তাঘাটের সুবিধার প্রসঙ্গ টেনে এডভোকেট মোঃ আবু জাহির বলেন নাগরিকগনকে বিল্ডিং কোড মেনে পানি নিস্কাশনের পর্যাপ্ত জায়গা রেখে বিল্ডিং বা স্থাপনা নির্মাণ করতে হবে।

 আবাসিক এলাকার রাস্তাঘাটের পর্যপ্ত জায়গা থাকলে সরকারীভাবেও উন্নয়ন কাজ করতে সুবিধা হয়।’ ভিত্তি প্রস্তর স্থাপনকালে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস, পৌরকাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, মোঃ আব্দুল আউয়াল মজনু, খালেদা জুয়েল, আওয়ামী লীগ নেতা নিলাদ্রী শেখর টিটু,

আওয়ামী লীগ নেতা মো. মিজানুর রহমান, হবিগঞ্জ পৌরসভার সচিব মোঃ ফয়েজ আহমেদ, হবিগঞ্জ পৌরসভার মিউনিসিপ্যাল প্রকৌশলী মোঃ মোজাহিদুর রহমান, সহকারী প্রকৌশলী নিরূপম দেব, উপসহকারী প্রকৌশলী দিলীপ দত্ত, মোহাম্মদ আব্দুল কুদ্দুস এবং হবিগঞ্জের বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের প্রতিনিধি, ব্যবসায়ী ও সংশ্লিষ্ট এলাকার সিনিয়র নাগরিকবৃন্দ।


এবিএন/নুরুজ্জামান ভূঁইয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ