আজকের শিরোনাম :

কাপাসিয়ায় জয়িতাদের সফলতার কথা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০১৯, ১৫:৪৬

২১ দিনে সেলাই প্রশিক্ষণ নিয়ে কাজ শুরু করি। এস এম ই ফাউন্ডেশন থেকে ফ্যাশন ডিজাইন, ব্লক বাটিক,ন্যাচারাল ড্রাই নকশী সেলাই ও চামড়া জাত প্রশিক্ষণ নিয়ে কাজ শুরু করি।

বর্তমানে আমি প্রতিষ্ঠিত একজন উদ্যোগতা ও অর্থনীতিক ভাবে সফলতা অর্জন করি একথা বলেছেন গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলা বরুন গ্রামে সফল নারী খাদিজা খানম। জীবন সংগ্রামে লাড়াকু এ নারী অনেক বাদা পেরিয়ে বর্তমানে প্রতিষ্ঠিত।

তিনি ২০১৮ সালে যুবউন্নয়ন হতে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেন। তিনি ২০১৮ সালে অর্থনৈতিক সফলতা জন্য জয়ীতা পুরস্কার লাভ করেন। অপর জয়ীতা হলেন কাপাসিয়া উপজেলা টোকনগর গ্রামের সাইফুল ইসলাম লবিবের স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক মার্জিয়া আক্তার। ২০০১ সালে গবীর রাতে দুর্বৃওরা তাকে এসিড নিক্ষেপ করে। তার মুখমন্ডল সহ শরীরের বিভিন্ন অংশ জলসে যায়। সংগ্রামী এ নারী এ ঘটনায় ধমে যায়নি।

 কাপাসিয়া সাবেক এমপি আফছার উদ্দিনের সহযোগীতায় ঢাকা বার্ন ইউনিটে সহ বিভিন্ন স্থানে ১১ মাস  চিকিৎসা পর সুস্থ হয়। মনোবল না হারিয়ে লেখাপড়া করে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যোমে জীবন শুরু করায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জয়িতা পুরস্কার  লাভ করেন।
 

এবিএন/নূরুল আমীন সিকদার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ