আজকের শিরোনাম :

জগন্নাথপুরে রাইস মিল মালিকের বিরুদ্ধে পরিবেশ দুষণের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০১৯, ১৪:৪১

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক গ্রামের মৃত হাজি আইয়ুব উল্ল্যার পুত্র মো. সাহেদ মিয়া নামের এক রাইস মিল মালিকের  বিরুদ্ধে পরিবেশ ও শব্দ দুষণের অভিযোগ পাওয়া গেছে। 

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গত ১৮ এপ্রিল গ্রামবাসীর পক্ষে দিঘলবাক গ্রামের মো. আব্দুর নূরের ছেলে মো. আব্দুর রব এ অভিযোগটি দায়ের করেন। 

অভিযোগে উল্লেখ করেন দিগলবাক (ক) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাত্র ১০ ফুট দূরে মো. সাহেদ মিয়া ডিজেল চালিক রাইস মিল স্থাপন করে ব্যবসা করে আসছেন। 

উক্ত মিলটির বিকট শব্দ, ধূলা বালি, কুড়া ও ধোয়া স্কুলে অধ্যায়নরত ছাত্র ছাত্রীদের বিভিন্নভাবে ক্ষতি সাধন করছে। মিলটির ধুষিত ধোয়া, ধূলাবালির মাধ্যমে ছাত্র ছাত্রীরা নানা রোগে আক্রান্ত হচ্ছে। 

অভিযোগে আরো উল্লেখ করেন মিলটির বিকট শব্দে বিদ্যালয়ে অধ্যায়রত শিক্ষার্থীদের পড়া লেখার অসুবিধার কথা জানিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ মিলটি অন্যত্রে স্থানান্তরের অনুরোধ করলেও মালিক পক্ষ কোন ব্যবস্থা গ্রহন করেন নাই। বরং মিলটির মালিক বর্তমানে উক্ত স্থানে বিদ্যুৎ চালিত মসলা মিল স্থাপনের পরিকল্পনা করছে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের অফিস সূত্রে জানা গেছে, দীঘলবাক গ্রামে অবস্থিত রাইস মিল এর বিরুদ্ধে একটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটির তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। 

অভিযোগের বিষয় মিল মালিক মো. সাহেদ মিয়ার নিকট জানতে চাইলে তিনি জানান, অভিযোগ দায়েরকারী আব্দুর রব এর সাথে গ্রাম্য বিভিন্ন বিষয় নিয়ে আমার সাথে বিরোধ  রয়েছে তাই সেই আমার বিরুদ্ধে এই অভিযোগটি দায়ের করেছে। 

এবিএন/রিয়াজ রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ