আজকের শিরোনাম :

ভোলায় পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০১৯, ১৩:৫১

গতকাল রবিবার বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন  কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো. সেলিম রেজা এর সভাপত্বিতে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন  জেলা প্রশাসক  মো. মাসুদ আলম ছিদ্দিক। সভার শুরুত  গত বছরের সিদ্ধান্তসমূহ সভায় তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক  সেলিম রেজা। 

সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

এর মধ্যে উল্লেখ্য যোগ্য হচ্ছে, সেহরি, ইফতার, তারাবীহসহ নামাজের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ রাখা । ইফতার সামগ্রীতে কোন প্রকার রং ব্যবহার করা যাবে না। খাবার  ঢেকে রাখা, পরিচ্ছন্নতা বজায় রাখার পরিচ্ছন্ন কর্মী দোকানগুলোতে নিয়োগ করতে হবে।    

সরকারি যাকাত ফান্ডে অর্থ জমা দেয়ার বিষয়ে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। রমজানের পবিত্রতা রক্ষায় ভেজাল নিয়ন্ত্রণ, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে প্রশাসনের নিয়মিত মোবাইল  কোর্ট পরিচালিত হবে। নির্ধারিত বাজার ধর অনুযায়ী প্রতিদিন পণ্য বিক্রি হয় কিনা সে বিষয়ে বাজার মনিটরিং করা, পবিত্র রমজান মাসে নির্ধারিত মূল্যে মালামাল বিক্রি করা, ইউরিয়া মিশ্রিত মুড়ি বাজারে বিক্রি না করা, ঈদের পোশাক বিক্রেতাদের ক্রয় মূল্যের  সংরক্ষণ করবেনও সবজি বাজারের খুচড়া বিক্রিতাদের  ভাউচার সংগ্রহ ও বাজার সিন্ডিকেট না করায় অনুরোধ করেন। 

এ সময় ভোলা খালে ময়লা না ফেলতে ব্যাসায়ীদের প্রতি অনুরোধ করেন জেলা প্রশাসক। এ ছাড়াও ছোলা, নি¤œমানের খেজুঁর বিক্রি ও গরুর মাংশ দাম বৃদ্ধি না করার কথা বলেন।  

এ সময় তিনি আরো বলেন, রমজানের পবিত্রতা বজায় রেখে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে  রোজা পালনে সকলের সহযোগিতা কামনা করেন।  

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মাহামুদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সিভিল সার্জেন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎ বন্ধু মন্ডল, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান,  অধ্যক্ষ শাফিয়া খাতুন, আড়ৎ মালিক সমমিতির সেক্রেটারী মিথুন মোল্লা প্রমূখ। 

এবিএন/আদিল হোসেন তপু/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ