আজকের শিরোনাম :

মতলবে ঘূর্ণিঝড় ফনি’র আঘাতে ৪০ বসতঘর লন্ডভন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০১৯, ২২:১১

চাঁদপুরের মতলবের চরাঞ্চলে ঘূর্ণিঝড় ফনি’র আঘাতে মসজিদসহ প্রায় ৪০টি বসতঘর লন্ডভন্ড হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো এখন প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে। আজ ৪ মে শনিবার ভোরে ফনি’র ঝড়ো বাতাসে বোরোচর এলাকায় এ ঘটনা ঘটে। ঘরে থাকা আসবাবপত্রও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি সদস্য মো. জাফর উল্লা জানান, ভোর রাতে অনেক জোড়ে বাতাস বইতে থাকে। বাতাসের সাথে বৃষ্টিও হয়েছে। এই ঝড়ে আমার ওয়ার্ডের প্রায় ৪০ টি বসতঘরের চাল, বেড়া তছনছ হয়ে গেছে। আমি পুরো ওয়ার্ডের ক্ষতিগ্রস্থদের তালিকা করছি। শেষ হলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরো বাড়তে পারে।

তিনি আরো জানান, একটি টিনশেড মসজিদের চালা উড়ে গেছে। আর এ পর্যন্ত ৪০টি বসতঘর ভেঙ্গে যাওয়ার খবর পেয়েছি। এছাড়াও রান্না ঘর-গোয়ালও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিন্দা সানাউল্লা মাস্টার জানান, ফনি’র ঝড়ে ঘর বাড়ি ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বসতঘর, রান্নাঘর, টিনের মসজিদ, বাজারের দোকানপাট উড়িয়ে নিয়ে গেছে। ঘরে থাকা খাট, সুকেস, আলমিরাসহ ফার্ণিচার ব্যাপক ক্ষতি হয়েছে। রাত ৩টার দিকে হঠাৎ ঝড়ো বাতাস শুরু হয়। যাদের ঘর উড়ে গেছে তারা আপাতত প্রাইমারি স্কুলে আশ্রয় নিয়েছে।

উপজেলার এখলাছপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুছাদ্দেক হোসেন মুরাদ বলেন, আমার ইউনিয়নের বোরোচর এলাকায় রাতে ঝড়-তুফানে অনেক ঘর-বাড়ি উড়িয়ে নিয়ে গেছে। নির্দিষ্ট ক্ষতির পরিমাণ বলতে পারছি না, তবে তালিকা করছি। পাশাপাশি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা দেয়া হচ্ছে। পরবর্তীতে আমরা ঘর তোলার জন্য সহায়তা করবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, ঘূর্ণিঝড় ফনি’তে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহায়তা প্রদান করা হবে এবং তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে শান্তনা দেন।

এবিএন/শ্যামল চন্দ্র দাস/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ