আজকের শিরোনাম :

কলমাকান্দায় উপজাতির বাড়িতে হামলায় নারীসহ আহত ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০১৯, ১৩:২১

নেত্রকোনার কলমাকান্দায় ক্ষুদ্র নৃ- জাতি গোষ্ঠীর এক বসতবাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে নারীসহ ৩ জন গুরুত্বর আহত হয়েছে । 

এ ঘটনাটি ঘটে উপজেলার লেঙ্গ্রুা ইউনিয়নের সীমান্তবর্তী ফুলবাড়ী গ্রামে।

আহতরা হলো মিনা রাংসা (৩৯) ও  তার স্বামী কিশর ঘাগ্রা (৪২) এবং হেলিমা ঘাগ্রা (৪৫)। আহতরা কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন  রয়েছে। এদের মধ্যে কিশর ঘাগ্রার অবস্থা আশঙ্কাজনক। 

আজ শুক্রবার সকালে মিনা রাংসা বাদী হয়ে কলমাকান্দা থানা একটি লিখিত অভিযোগ করেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, উপজেলার লেঙ্গ্রুা ইউনিয়নের সীমান্তবর্তী ফুলবাড়ী গ্রামের গতকাল বৃহস্পতিবার বিকালে মজিদ মিয়ার নেতৃত্বে মোকছেদুল হাসান ও ছালেমা খাতুন একই গ্রামের প্রতিবেশী ক্ষুদ্র নৃ -জাতি গোষ্ঠীর কিশর ঘাগ্রার বসত বাড়ীতে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে কিশর ঘাগ্রা, মিনা রাংসা ও হেলিমা ঘাগ্রা কে গুরুত্বরভাবে জখম করে। 

ঘটনার পর ফুলবাড়ী আদিবাসী পল্লীতে ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠীর মানুষের মনে চাপা আতঙ্ক বিরাজ করছে। আহত নারী মিনার রাংসা বলেন আমরা ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠীর নিরীহ মানুষ। আমাদের বসতবাড়ীতে ওই চিহ্নিত সন্ত্রাসীরা আমাকে ও আমার স্বামী ও ননাসকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গুরুত্বর জখম করেছে। আমাদেরকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। আমরা আমাদের নিরাপত্তা নিযে উদ্বিগ্ন। আমরা নিরাপত্তা চাই, আমরা ন্যায় বিচার চাই।

এ বিষয়ে কলমাকান্দা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মাজহারুল করিম বলেন অভিযোগ পাওয়ার বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

এবিএন/মো. আ. রশিদ আকন্দ/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ