আজকের শিরোনাম :

বেগমগঞ্জে গৃহবধূ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০১৯, ১২:৩৪

নোয়াখালীর বেগমগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। 

গত সোমবার একলাশপুর ইউনিয়নের জয়কৃজ্ঞপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তানজিনা আক্তার সাথী জয়কৃজ্ঞপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে।

এ ঘটনায় গত সোমবার রাতে নিহতের মা সেফালী বেগম বাদী হয়ে সাথীর স্বামী সাজ্জাদুর রহমান সাজুসহ তার পরিবাররের ৫ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

হত্যাকান্ডে জড়িতদেরকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল মঙ্গলবার বিকেলে জয়কৃজ্ঞপুর গ্রামে মানববন্ধন ও বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে নিহতের স্বজন, এলাকাবাসী ও ছাত্রছাত্রীরা।

নিহতের চাচা মো. মহিউদ্দিন মিন্টু মিয়া জানান, উপজেলার একলাশপুর ইউনিয়নের জয়কৃজ্ঞপুর গ্রামের জসিম উদ্দিন রতনের ছেলে সাজুর সাথে ২০১৬ সালে তানজিনা আক্তার সাথীর বিয়ে হয়। বিয়ের সময় সাথীর বাবা মেয়েকে ছয় ভরি স্বর্ণ দেন। কিছুদিন পর সাজ্জাদুর রহমান সাজু যৌতুক দাবি করলে মেয়ের সুখ শান্তির কথা চিন্তা করে আরো তিন লাখ টাকা দেন সাজুকে। এতে কিছু দিন চুপ থাকার পর আবারও সে টাকার জন্য সাথীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে।

গত সোমবার স্বামীর নির্যাতনে সে গুরুতর অসুস্থ হয়ে পড়লে মুখে বিষ দিযে সাথী আত্মহত্যা করেছে বলে প্রচার করে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়। এরপর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করলে সাজু লাশ রেখে পালিয়ে যায়। 

এ দিকে বেগমগঞ্জ থানার ওসি ফিরোজ আলম মোল্লা জানান, এ ব্যাপারে থানায় মামলা দায়েরের পর আসামিরা পালিয়ে যায়। তাদেরকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

এবিএন/গোলাম মহিউদ্দিন নসু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ