চাঁদপুরে মহিলা আওয়ামী লীগ নেত্রী খুন : স্বামী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০১৮, ১০:৪৩

চাঁদপুর, ০৫ জুন, এবিনিউজ : চাঁদপুরের ফরিদগঞ্জ গল্লাক ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহীন সুলতানা ফেন্সি (৫৬) খুন হয়েছেন। তিনি কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ সদস্য ছিলেন।

সোমবার (৪ জুন) রাত ১০টার দিকে শহরের পাকা মসজিদ এলাকায় নিজ বাড়িতে খুন হন তিনি।

পুলিশ তার স্বামী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। তিনি জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন।

ফেন্সীর ভাই ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাঈমুর রহমান খান সাংবাদিকদের বলেন, তার বোনের ‘অনুমতি না নিয়ে’ জহিরুল বছর পাঁচেক আগে জুলেখা নামে আরেক নারীকে বিয়ে করেন, যা নিয়ে পরিবারে অশান্তি চলছিল। আমার বোন ফেন্সীকে অ্যাডভোকেট জহিরুল হত্যা করেছে। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালী উল্লাহ ওলি বলেন, ‘মরদেহ দেখে প্রাথমিকভাবে আমাদের মনে হয়েছে, মাথায় প্রচণ্ড আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে। ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত এখনো তা আমরা জানতে পারিনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তার স্বামী অ্যাডভোকেট জহিরুল ইসলামকে থানা হেফাজতে রাখা হয়েছে।’

জহিরুল ও ফেন্সী দুজনেরই গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নে। ১৯৮৬ সালে তাদের বিয়ে হয়। তাদের তিন মেয়ের মধ্যে দুজন দেশের বাইরে থাকেন। আরেকজন কুমিল্লা মেডিকেল কলেজে পড়ছেন।

শাহিন সুলতানা ফেন্সী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার প্রতিষ্ঠাতা আহ্বায়ক হিসেবে ১৯৯২ থেকে ১৯৯৮ পর্যন্ত দায়িত্ব পালন করেন। জাতীয় মহিলা সংস্থা, চাঁদপুরের চেয়ারম্যান ছিলেন ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত। আওয়ামী লীগের চাঁদপুর জেলা শাখার মহিলা সম্পাদিকার দায়িত্বও তিনি পালন করেছেন।

এবিএন/সাদিক/জমি

এই বিভাগের আরো সংবাদ