আজকের শিরোনাম :

হবিগঞ্জে বিশেষ আইনশৃঙ্খলা সভা

রমজানে অধিক মুনাফার অসুস্থ প্রতিযোগিতা না করার আহ্বান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০১৯, ২০:১৫

আসন্ন পবিত্র রমজানে কৃত্রিমভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি করে অধিক মুনাফা অর্জন ও যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়ের মতো অসুস্থ প্রতিযোগিতা না করার আহ্বান জানানো হয়েছে। পবিত্র রমজান উপলক্ষে হবিগঞ্জে বিশেষ আইনশৃঙ্খলা সভায় এ আহ্বান জানানো হয়।

আজ সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় ক্ষোভ প্রকাশ করে জানানো হয়, হবিগঞ্জে কাপড়ে ১শ’ থেকে ৩শ’ শতাংশ পর্যন্ত মুনাফা করেন ব্যবসায়ীরা। অনেক ক্ষেত্রে আবার মুনাফার পরিমান কয়েকশ’ গুণে পরিণত হয়। এর কোন মাত্রাও থাকেনা। পরে ব্যবসায়ীদের সম্মতিতে কাপড়ের মুনাফা নির্ধারণ করে দেয়া হয় ২ হাজার টাকার কাপড়ে ২০ শতাংশ, ৫ হাজার টাকা পর্যন্ত ১৫ শতাংশ এবং এর অধিক দামের কাপড়ে ১০ শতাংশ পর্যন্ত তারা মুনাফা করবেন।

রমজান ও ঈদকে কেন্দ্র করে পরিবহনের ভাড়া বৃদ্ধি না করার জন্য পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের নির্দেশনা দেয়া হয়। এ সময় বলা হয় অনেক দেশেই রমজানে বিভিন্ন পন্যে ছাড় দেয়া হয়। কিন্তু আমাদের এখানে বেশি মুনাফার অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়। তা সত্যিই দুঃখজনক। বিদ্যুৎ বিভ্রাটের বিষয়ে ক্ষোভ প্রকাশ করলে সংশ্লিষ্ট কর্মকর্তা রমজানে তা হবেনা বলে আশ্বাস দেন। এসব বিষয় মনিটরিংয়ে পুলিশ, আনসারের পাশাপাশি ব্যবসায়ী প্রতিনিধিরাও সহযোগিতা করবেন বলে জানান।

পাশাপাশি যেকোন অসংলগ্নতায় সহযোগিতার জন্য ৩৩৩ নাম্বারে ফোন করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে এতে বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান, লাখাই উপজেলা চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ প্রমূখ।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার জানান, মার্চ মাসে বিভিন্ন পরিবহনে অভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সময় মাদক জব্দ করা হয়েছে ১০ লাখ টাকার। ১৯০টি মামলা হয়েছে। নিষ্পত্তি হয়েছে ১৮৫টি মামলা।


এবিএন/নুরুজ্জামান ভূঁইয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ