আজকের শিরোনাম :

পীরগঞ্জে ক্ষেত মজুর সমিতির বিক্ষোভ মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০১৯, ১৮:৪০

‘কৃষি বাঁচাও-কৃষক বাঁচাও-দেশ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে সরাসরি কৃষকের কাছ থেকে সরকারী ভাবে ধান ক্রয় করা সহ ধানের লাভজনক মূল্য নিশ্চিত করার দাবীতে বিক্ষোভ মিছিল করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে স্মারকলিপি দিয়েছেন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার কৃষক-ক্ষেত মজুর সংগ্রাম পরিষদ।

আজ সোমবার দুপুর ২ টায় বাংলাদেশ ক্ষেতমজুর সংগ্রাম পরিষদ পীরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে স্থানীয় ডাক বাংলো চত্বর থেকে  বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুড়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন পীরগঞ্জ উপজেলার কৃষক-ক্ষেত মজুর সংগ্রাম কমিটির আহবায়ক অধীর কুমার রায়, সদস্য সচিব মোর্তাজা আলম প্রমুখ। পরে স্মারক লিপি প্রদান করেন তারা।

 স্মারক লিপিতে উল্লেখ করা হয়, সার-ডিজেল-বীজ-কীটনাশক ও বিদ্যুতের দাম ক্রমাগত বৃদ্ধির কারণে ফসল উৎপাদন ব্যয় বেড়েছে এবং সরকারী ক্রয় ব্যবস্থাপনা কৃষকের অনুকুলে না থাকায় কৃষক ক্ষতিগ্রস্থ হচ্ছে। তাই ধানসহ অন্যান্য ফসলের লাভজনক দাম নিশ্চিত করার লক্ষ্যে অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে কৃষকের কাছ থেকে সরকারী ভাবে ধান ক্রয়, সার-বীজ-কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানো সহ বোরো মৗসুমে ধান আমদানি স্থগিত করার দাবি জানানো হয় ঐ স্মারকলিপিতে।


এবিএন/বিষ্ণুপদ রায়/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ