আজকের শিরোনাম :

ধুনটে আলোর ফেরিওয়ালা ভ্যানগাড়িতে করে বাড়িতে পৌঁছে দিচ্ছে বিদ্যুৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০১৯, ১৪:৪১

এক সময় বিদ্যুৎ পাওয়াটা ছিল সাধারণ মানুষের জন্য স্বপ্নের মতো। বিদ্যুতের লাইন নিতে দিনের পর দিন, মাসের পর মাস, এমনকি বছর পেরিয়ে গেলেও কাঙ্খিত বিদ্যুৎ পায়নি সাধারণ মানুষ। হাজার হাজার টাকা খরচ করেও যেখানে সাধারণ মানুষের কপালে জোটেনি বিদ্যুতের লাইন। সেখানে ঘরে বসেই মাত্র ৫ মিনিটে বিদ্যুৎ সংযোগ মিলছে বগুড়ার ধুনট উপজেলাবাসীর। 

কোন হয়রানী ছাড়াই সাধারণ মানুষ যাতে অল্প খরচে বিদ্যুৎ সংযোগ পায় এজন্য ‘আলোর ফেরিওয়ালা’ ভ্যানগাড়িতে করে ড্রফ তার ও মিটার নিয়ে গ্রাহকদের বাড়িতে গিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কার্যক্রম শুরু করেছেন ধুনট পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এতে করে গ্রাহকদের এখন আর বিদ্যুৎ অফিসে যেতে হচ্ছে না। বিদ্যুৎই এখন গ্রাহকের বাড়ি বাড়ি পৌছে যাচ্ছে। বিদ্যুৎ বিভাগের এমন উদ্যোগ এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।

গতকাল রবিবার উপজেলার কালেরপাড়া ইউনিয়নের হেউটনগর গ্রামে গিয়ে দেখা গেছে, ধুনট পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ভ্যানগাড়িতে ফেরি করে ড্রফ তার ও মিটার সঙ্গে নিয়ে গ্রাহকদের বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন। তাদের এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘আলোর ফেরিওয়ালা’। তারা একদিনেই খুঁজে খুঁজে ২০টি পরিবারে বিদ্যুৎ পৌছে দিয়েছেন।

হেউটনগর গ্রামের কৃষক আজিজার রহমান জানান, আগে বিদ্যুৎ সংযোগ নিতে অফিসে দিনের পর দিন ঘুরতে হয়েছে এবং অনেক হয়রানী হতে হয়েছে। এখন বাড়িতে এসে মাত্র ৫ মিনিটেই তারা বিদ্যুৎ সংযোগ দেওয়ায় পরিবারে আনন্দের বন্যা বইছে।   

ধুনট পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের এজিএম বিজয় কুন্ডু জানান, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ প্রধানমন্ত্রীর এই শ্লোগানকে বাস্তবায়ন করতে ধুনট উপজেলার ১০টি ইউনিয়নের ২০২টি গ্রামে ৫৭ হাজার গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। কিছু পাড়া-মহল্লা অবশিষ্ট থাকলে সেখানেও লাইন নির্মাণের কাজ চলছে। 

এ ছাড়া গ্রাহকদের হয়রানী থেকে রক্ষা করতে ‘আলোর ফেরিওয়ালা’ ভ্যানগাড়িতে ফেরি করে গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে। 

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ৩-৪ মাসের মধ্যেই আমার নির্বাচনী এলাকায় শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করা হবে। 

এবিএন/ইমরান হোসেন ইমন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ