আজকের শিরোনাম :

পুলিশী হয়রানি ও হেনস্তা বন্ধের আহবানে সাংবাদিকদের যৌথ সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০১৯, ১৭:৩৪ | আপডেট : ২৭ এপ্রিল ২০১৯, ১৮:৫২

মোটর বাইকের কাগজপত্র পরীক্ষার নামে পেশাদার সাংবাদিকসহ নীরিহ মানুষকে পুলিশী হয়রানিসহ প্রকাশ্য জনসমক্ষে হেনস্তার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ময়মনসিংহের সিনিয়র ও বিশিষ্ট সাংবাদিক নেতৃবৃন্দ।  সাম্প্রতিক সময়ে ময়মনসিংহের বিভিন্ন সড়কে একই দিনে একই মালিককে একাধিক জায়গায় এই পরীক্ষার মুখোমুখী হতে হচ্ছে। এ সময় জরুরি কাজে ব্যস্ত পেশাদার সাংবাদিকসহ নিরীহ মানুষ বৈধ কাগজপত্র দেখানোর সময় অযথা পুলিশী হেনস্তার শিকার হতে হচ্ছে।

মোটরবাইকের কাগজপত্র পরীক্ষার সময় বৈধ মালিকদের এভাবে প্রতিদিন হেনস্তার ঘটনায় ক্ষুব্ধ সাংবাদিক সমাজ আজ শনিবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের এক যৌথসভায় এই নিন্দা জানায়।

ময়মনসিংহ প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত এই সভায় ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন, ময়মনসিংহ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন, ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি, ময়মনসিংহ সাংবাদিক বহুমুখী সমবায় সমিতি, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দসহ ময়মনসিংহে কর্মরত সাংবাদিকরা বক্তব্য রাখেন।

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ মোটর বাইকের কাগজপত্র পরীক্ষার সময় সাংবাদিকসহ বৈধ মালিকদের পুলিশী হেনস্তা বন্ধের আহবান জানিয়েছেন। সাংবাদিক নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, কাগজপত্র পরীক্ষার সময় সাংবাদিকসহ নিরীহ মানুষের সাথে পুলিশের অশোভন আচরণ কাম্য হতে পারে না।

সভায় বলা হয় ময়মনিসংহের সাংবাদিক সমাজ যানজটমুক্ত নগরসহ যানবাহনের নৈরাজ্যের অবসান প্রত্যাশা করে। সভায় ডিআইজি ময়মনসিংহ রেঞ্জ ও ময়মনসিংহ জেলা প্রশাসকের সাথে দেখা করে সাংবাদিক নেতৃবৃন্দ বিষয়টি অবহিত করবেন বলে সিদ্ধান্ত হয়।

শনিবারের যৌথ সভায় বক্তব্য রাখেন, ময়মনিসংহ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি ও সিনিয়র সাংবাদিক এজেডএম ইমাম উদ্দিন মুক্তা, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি এ্যাডভোকেট মোজাম্মেল হক, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক  এবং চ্যানেল আই ও ইত্তেফাক প্রতিনিধি শেখ মহিউদ্দিন আহম্মদ, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের স্টাফ রিপার্টার মীর গোলাম মোস্তফা, ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি এবং দৈনিক জনকণ্ঠ ও একাত্তর টেলিভিশনের স্টাফ রিপোর্টার বাবুল হোসেন, ময়মনসিংহ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি এবং দৈনিক যুগান্তর ও বাংলা ভিশনের রিপোর্টার অমিত রায়, দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার নিয়ামুল কবীর সজল, দৈনিক সংবাদ ও মাছরাঙা টেলিভিশের স্টাফ রিপোর্টার শরীফুজ্জামান টিটু, দৈনিক খবরের সিনিয়র রিপোর্টার এএইচএম মোতালেব, একুশের টেলিভিশনের ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি আতাউর রহমান জুয়েল, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার হারুণ অর রশিদ, নিউজ ২৪ চ্যানেল ও বাংলাদেশ প্রতিদিন এর স্টাফ রিপোর্টার সৈয়দ নোমান, গাজী টেলিভিশনের প্রতিনিধি কাজী মোস্তফা মুন্না, দৈনিক সবুজ পত্রিকার বার্তা সম্পাদক মঈন উদ্দিন রায়হান, এসএ টেলিভিশনের প্রতিনিধি আওলাদ হোসেন রুবেল, মোহনা টেলিভিশনের প্রতিনিধি মাহমুদুল হাসান মিলন, মো, সেলিম প্রমুখ। এ সময় ময়মনসিংহে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এবিএন/মোঃ মঈন উদ্দিন রায়হান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ