আজকের শিরোনাম :

বোচাগঞ্জে সুয়া নদী পুনঃখনন কাজের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০১৯, ১৫:১১

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সুয়া নদী পুনঃখননের কাজ গতকাল ২৬ এপ্রিল শুক্রবার বিকাল ৪টায় শুভ উদ্বোধন করা হয়েছে।

উক্ত খনন কাজের উদ্বোধন উপলক্ষে সুয়া নদী পশ্চিম পাশের্^ এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহ্মুদুল আলম, পানি উন্নয়ন বোর্ড পাউবো ঠাকুরগাঁয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ মাহাবুবর রহমান, দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ ফইজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী প্রমূখ। 

সুধী সমাবেশের পুর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরীর পক্ষে ফলক উন্মোচনের মাধ্যমে সুয়া নদী খনন কাজের শুভ উদ্বোধন করেন  দিনাজপুরের জেলা প্রশাসক। 

তিনি বক্তব্যে বলেন, সুয়া নদীটি খনন হলে এলাকার কয়েক হাজার মানুষ উপকৃত হবেন। বিশেষ করে কৃষক, মৎস্যজীবীরা সুফল পাবেন। এ জন্য তিনি নদী খননের জন্য কোন বাধা সৃষ্টি না করে সর্ব মহলের সহযোগিতা কামনা করেন। 

পাউবো দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী জানান ৪ কোটি ৪ লক্ষ টাকা ব্যয়ে ৬৪টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুনঃখনন (প্রথম পর্যায়) শীর্ষক প্রকল্পেরে আওতায় দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার সোয়া খাল কালোপীর হতে সুকদেবপুর দোমনী ঘাট পর্যন্ত ২০,২০০ কি.মি. নদী খনন করা হবে। 

এবিএন/মোঃ সাজ্জাদুল আযম সাজ্জাদ/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ