কালিয়াকৈরে তিতাসের গ্যাস পাইপ লাইনে আগুন : আতংকে স্থানীয়রা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০১৯, ১৮:১৮

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কলেজ রোড় এলাকায় তিতাস গ্যাসের পাইপ লাইন লিকেজ হয়ে আজ শুক্রবার দুপুরে আগুন ধরে যায়। আগুনে সারা এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। এ সময় ওই সড়কে দুই পাশে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে ফায়ার সার্ভিস, থানা পুলিশ ও জনগনের সহায়তায় প্রায় আধা ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আসে।

প্রত্যাক্ষদর্শীরা জানায়, উপজেলার কালিয়াকৈর-ধামরাই ও ফুলবাড়ীয়া রোড়ের  রাস্তার উন্নয়নের কাজ চলছে। বেকু দিয়ে রাস্তার মাটি খনন কাজ চলছিল। এসময় বেকুর আঘাতে গ্যাস লাইনের পাইপ সংযোগ ভেঙ্গে গেলে গ্যাস বুত-বুত করে বেড়তে থাকে। বিষয়টি স্থানীয়রা ও রাস্তা উন্নয়ন কর্তৃপক্ষ তিতাস গ্যাস কর্তৃপক্ষকে জানালেও কোন পদক্ষেপ নেয়নি তিতাস কর্তৃপক্ষ।

এরই ধারাবাহিকতায়, সকালে ওই গ্যাস পাইপ লাইনের লিকেজ থেকে হঠাৎ আগুন ধরে যায়। পরে আগুন ব্যাপক আকারে ছড়িয়ে পড়লে ধুয়ায় আছন্ন হয়ে পরে ঘটনাস্থলের আশপাশ। এ দিকে আগুন আর ধোয়া দেখে আশে পাশের দোকান পাট বন্ধ হয়ে যায়। আশেপাশের বাসিন্দাদের মাঝে ও সড়কে চলাচলকারী পথচারীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়।

কালিয়াকৈর ফায়ারসার্ভিসের ষ্টেশন কর্মকর্তা কবিরুল ইসলাম জানান, কালিয়াকৈর বাজারে গ্যাসের পাইপ লাইনে আগুন লেগেছে এ সংবাদ পেয়ে আমাদের ফায়ারসার্ভিসের দুটি ইউনিট দূত ঘটনা স্থলে যাই এবং তিতাসের জরুরি নাম্বারে ফোন দিয়ে কর্তৃাপক্ষকে জানালে তারা ওই গ্যাস লাইনে গ্যাস বন্ধ করে দেয়। পরে ফায়ারসার্ভিস এর দুটি ইউনিটের লোকজন প্রায় আধা ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
 

এবিএন/আলমগীর হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ