বান্দরবানে শিক্ষা বৃত্তি পেলেন ৭৩২ জন শিক্ষার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯, ২২:৩৬

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৭-১৮ সালের শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।  আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে বান্দরবানের অরুন সারকী টাউন হলে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের মাঝে এই শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোডের ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলামের সভাপতিত্বে  শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, এই বৃত্তির টাকা ছেলে মেয়েদের পড়া লেখার ক্ষেত্রে অগ্রর্নী ভূর্মিকা পালন করবে। আমাদের ছেলে মেয়েদের বসে থাকলে চলবে না এখনই সময় মন দিয়ে লেখা পড়া করে নিজেকে গড়ে তোলার। সকল শিক্ষার্থীদের মন দিয়ে পড়া শুনা করার আহব্বান জানান তিনি ।

পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের ভারপ্রপ্ত নির্বহী প্রকৌশরী ইয়াসির আরাফাত বলেন, এই বছর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোডের অধিনে কলেজ পর্যায়ে ৩১৫ জন শিক্ষার্থীদের মঝে ২২লক্ষ ৫ হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৮১৭ জন শিক্ষার্থীর মাঝে ৪১ লক্ষ ৭০ হাজার টাকা প্রদান করা হয়। সর্ব মোট জেলার ছাত্র ছাত্রীদের ৭৩২ জনের মাঝে ৬৩ লক্ষ ৭৫ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া বান্দরবান ,রাঙ্গামাটি, খাগড়াছড়ি জেলার সর্বমোট ২হাজার ২শত ২২জন শিক্ষার্থীদের মাঝে ১ কোটি ৯৩ লক্ষ ৩৪ হাজার টাকা প্রদান করা হয়েছে।

শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলার পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রসাসক শফিউল আলম, বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ মকসুদুল আমীন প্রমূখ উপস্থিত ছিলেন।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ