আজকের শিরোনাম :

ইসলামপুরে সাংবাদিক নির্যাতনে প্রতিবাদ সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০১৮, ১৬:০০

জামালপুর, ০৪ জুন, এবিনিউজ : জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ৪ সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলাসহ দেশ-বিদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে জেলার ইসলামপুর উপজেলা প্রেসক্লবে প্রতিবাদ সভা করেছে সাংবাদিকরা।

আজ ০৪ জুন বেলা ১১টায় উপজেলা পরিষদের অভ্যন্তরে অবস্থিত প্রেসক্লবের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি উপজেলা প্রেসক্লবের সভাপতি মোরাদুজ্জামান মোরাদ।

প্রেসক্লবের সাধারণ সম্পাদক এম. কে. দোলন বিশ্বাসের সঞ্চালনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- প্রেসক্লবের সহ-সভাপতি রাজেস কুমার পাল গুরু দাস, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কাজল, সাংগাঠনিক সম্পাদক রোকনুজ্জামান সবুজ, সদস্য লিয়াকত হোসাই লায়ন, রুস্তম আলী প্রমুখ।

উল্লেখ্য, গত ২৭ মে সকাল ১০টায় জেলার সরিষাবাড়ী উপজেলার ৪০টি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি নিয়োগ পরীক্ষা শুরু হওয়ার আগ মুহূর্তে সাবেক এমপি মোরাদের সমর্থক উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম আশরাফ একদল ক্যাডার নিয়ে নিয়োগ বোর্ডের সদস্য স্থানীয় যুগান্তরের প্রতিনিধি সাংবাদিক জহুরুল ইসলাম ঠা-ুকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় হতে টেনে হেচড়ে বের করে মারপিট করে স্থানীয় যুবলীগ নেতা রাকিব ও তার সাঙ্গপাঙ্গরা।

তারা সাবেক এমপির তালিকা অনুযায়ী নিয়োগ দেয়া না হলে কোনো পরীক্ষা হবে না বলে হুমকি দেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে উপস্থিত সাংবাদিকদের চলে যেতে বলেন তারা। সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের স্বার্থে অবস্থান করলে ক্ষিপ্ত হয়ে তারা সাংবাদিকদের ওপর হামলা করেন।

এ সময় স্থানীয় সমকাল প্রতিনিধি সোলায়মান হোসেন হরেক, এসটিভি প্রতিনিধি মশিউর রহমান ও ভোরের কাগজ প্রতিনিধি মোস্তাক আহমেদ মনিরকে মারধর করেন তারা। সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলাম ঠান্ডুকে ইউএনওর কক্ষ থেকে টেনেহিঁচড়ে বের করে নিচতলা নিয়ে আসে। গুরুতর আহত অবস্থায় তাকে সরিষাবাড়ী হাসপাতালে নিতে সন্ত্রাসীরা সেখানেও বাধা দেয়। পরে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এবিএন/শাহ্ জামাল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ